নির্দেশিকা অমান্য করে পোশাক বিলি, ধরনায় মহিলারা
top of page

নির্দেশিকা অমান্য করে পোশাক বিলি, ধরনায় মহিলারা

জেলাশাসকের নির্দেশ অমান্য করে স্কুলের পোশাক বিতরণ সহ একাধিক দাবি তুলে হরিশ্চন্দ্রপুর ১ ব্লক বিডিও অফিস চত্বরে ধরনায় বসল মহিলারা। ঘণ্টাখানেক অবস্থান-বিক্ষোভ দেখানোর পর বিডিওর আশ্বাসে ধরনা তুলে নেন মহিলারা।



অভিযোগ, জেলাশাসকের নির্দেশিকা অমান্য করে স্কুল পোশাক বিলির অভিযোগ উঠেছে হরিশ্চন্দ্রপুর ১ ব্লকের ৪১টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বিরুদ্ধে। জেলাশাসকের নির্দেশিকা থাকা সত্ত্বেও সংঘের মহিলাদের কাছ থেকে পোশাক না নিয়ে স্কুল কর্তৃপক্ষ বাইরে থেকে কিনে কিছু মুনাফা কামানোর আশায় নিম্নমানের পোশাক বিলি করেছে। এই অভিযোগে আজ হরিশ্চন্দ্রপুর ১ ব্লকের সাতটি গ্রাম পঞ্চায়েত সংঘের মহিলারা বিডিও অফিসে ধরনায় বসে বিক্ষোভ দেখাতে থাকেন।


বিক্ষোভরত এক মহিলার দাবি, গত ৪ সেপ্টেম্বর জেলাশাসকের নির্দেশিকায় বলা হয় স্কুল কর্তৃপক্ষ চাইলে সংঘের মহিলাদের কাছ থেকে অথবা বাইরে যে কোনো সংস্থার কাছ থেকে স্কুল পোশাক নিতে পারে। এরপর সংঘের মহিলাদের লিখিত আবেদনে সাড়া দিয়ে ১৮ তারিখে আবার এক নতুন করে নির্দেশিকা জারি করেন জেলাশাসক। সেই নির্দেশিকায় স্কুল কর্তৃপক্ষকে সংঘের মহিলাদের কাছ থেকেই পোশাক নিতে বলা হয়। অথচ স্কুল কর্তৃপক্ষগুলি নিজের মতো করে বাইরে থেকে পোশাক কিনে নিয়েছে। অর্ডারের মেয়াদ পর্যন্ত কোনো স্কুলের ছাত্রছাত্রীদের স্কুলের পোশাক সরবরাহ করতে পারেনি কর্তৃপক্ষ, সেই সময় লকডাউনের কারণে স্কুল বন্ধ ছিল। সংঘের মহিলাদের কাছ থেকে পোশাক ক্রয় করার ফাইনাল অর্ডার বেরিয়ে যাওয়ার পরেও কর্তৃপক্ষ বেআইনিভাবে ছাত্রছাত্রীদের স্কুলের পোশাক সরবরাহ করেছে।




স্কুল কর্তৃপক্ষের দাবি, তারা প্রথম নির্দেশিকা পেয়েই সমস্ত ছাত্রছাত্রীদের স্কুল ড্রেস সরবরাহ করে দিয়েছে। তাই সংঘের মহিলাদের কাছ থেকে ড্রেস নেওয়া সম্ভব হয়নি।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page