করোনা রুখতে মালদা মেডিকেলে নতুন ওয়ার্ড, মহদীপুরে স্ক্রিনিং
top of page

করোনা রুখতে মালদা মেডিকেলে নতুন ওয়ার্ড, মহদীপুরে স্ক্রিনিং

বিশ্ব জুড়ে ছড়িয়েছে করোনাভাইরাসের আতঙ্ক। মালদা জেলায় করোনাভাইরাস রুখতে তৎপর জেলা প্রশাসন। মালদা জেলার ভারত-বাংলাদেশ সীমান্তে স্বাস্থ্যপরীক্ষার শিবির করা হয়েছে। আগামী সোমবার থেকে মালদা মেডিকেল কলেজে ৫০টি বেড সহ নতুন আইসোলেশন ওয়ার্ড চালু হচ্ছে।



করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে বিদেশীদের ভিসা স্থগিত করার কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশীদের এদেশে ঢোকার ভিসা বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাংলাদেশের রাজশাহী, চাপাই নবাবগঞ্জ প্রভৃতি জেলা থেকে ভারতে ঢোকার জন্য মহদীপুর সীমান্তকে বেশি ব্যবহার করা হয়। তথ্য অনুযায়ী মহদীপুর সীমান্ত দিয়ে প্রতিদিন প্রায় ১৫০ থেকে ২০০ মানুষ ভারতে আসেন। বিদেশিদের ভিসা বন্ধের পরে নিজের দেশে ফিরতে মরিয়া হয়ে উঠেছে ভিন দেশে থাকা ভারতীয়রা।



ইতিমধ্যেই মহদীপুর সীমান্তে স্বাস্থ্যপরীক্ষা শিবির করা হয়েছে। স্ক্রিনিং ছাড়া কেউ ভারতে প্রবেশ করতে পারছেন না। অন্যদিকে, সাধারণ জ্বর হলেই করোনা আতঙ্কে মালদা মেডিকেল কলেজে ভরতি হচ্ছেন অনেকে। এই পরিস্থিতিতে সোমবার থেকে মালদা মেডিকেল কলেজে নতুন আইসোলেশন ওয়ার্ড তৈরি করা হচ্ছে। এই ওয়ার্ডে ৩৫টি পুরুষের জন্য ও ১৫টি মহিলাদের জন্য বেড থাকছে।


মালদা জেলার খবর ও বিনোদনের লেটেস্ট ভিডিয়ো আপডেট পেতে ক্লিক করুন



বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page