top of page

পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ প্রাক্তন মন্ত্রীর

পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে উপভোক্তাদের ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহার করে সরকারি টাকা তছরুপের অভিযোগ উঠল ইংরেজবাজারে। আজ দুপুরে নিজস্ব দফতরে সাংবাদিক বৈঠক ডেকে ইংরেজবাজারের যদুপুর-২ ব্লকের প্রধানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলেন প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরি। প্রধানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ দায়ের করেছেন উপভোক্তারা। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ।


সাংবাদিকদের মুখোমুখি হয়ে কৃষ্ণেন্দুবাবু বলেন, যদুপুর-২ গ্রামপঞ্চায়েতের প্রধান সাজ্জাদ আলি, ইংরেজবাজার পঞ্চায়েত সমিতির তৃণমূল সদস্য আঞ্জুর শেখ সহ আরও দু’জনের বিরুদ্ধে গত পরশু ইংরেজবাজার থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই এলাকার চার বাসিন্দা৷ গত বছর সাজ্জাদ আলি ও আঞ্জুর শেখ গ্রামবাসীদের ব্যাংক অ্যাকাউন্ট খোলার জন্য এলাকায় একটি ক্যাম্প করেন৷ সেখানে অ্যাকাউন্ট খুললেও উপভোক্তাদের হাতে পাসবুক, এটিএম কার্ড কিংবা চেক বুক দেওয়া হয়নি৷ উপভোক্তারা ব্যাংকের বই, এটিএম হাতে না পেয়ে তাঁর কাছে আসেন। তিনি উপভোক্তাদের নিয়ে ব্যাংকে যান। ব্যাংকের নথিতে তিনি দেখতে পান ওই উপভোক্তাদের ব্যাংক অ্যাকাউন্ট থেকে শহরের একটি নামী হোটেলে কার্ড সোয়াইপ করে দফায় দফায় টাকা গিয়েছে। এরপরেই দুর্নীতির বিষয়টি পরিষ্কার হয়ে যায়। সরকারি টাকা লুটপাট করতেই এই ঘটনা ঘটানো হয়েছে৷ ইতিমধ্যে কোটি কোটি টাকা লুট হয়েছে৷



এক অভিযোগকারী বলেন, অ্যাকাউন্ট করার সময় সরকারি সাহায্যের কথা বলে প্রধান অ্যাকাউন্ট করিয়েছিল। কিন্তু ব্যাংকের বই, এটিএম হাতে না পেয়ে ব্যাংকের দ্বারস্থ হই। ব্যাংক থেকে প্রধানের কাছে যেতে বলে। আমরা জানতে পেরেছি আমাদের অ্যাকাউন্টে টাকা ঢুকেছে। সেই টাকা কেউ বা কারা তুলেও নিয়েছে। আমরা থানায় অভিযোগ দায়ের করেছি।




টপিকঃ #গ্রামপঞ্চায়েত

Comentarios


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page