নাম বিভ্রাট! উদোর করোনা বুধোর ঘরে
top of page

নাম বিভ্রাট! উদোর করোনা বুধোর ঘরে

নাম বিভ্রাটের জেরে সুস্থ মানুষের বাড়িতে লাগানো হয়েছে কোভিড-১৯ এর স্টিকার। যার ফল ভোগ করতে হচ্ছে ওই পরিবারকে। এলাকাবাসী ওই পরিবারের সদস্যদের সন্দেহের চোখে দেখছেন। অথচ ওই ব্যক্তির দাবি তাঁর লালারসের নমুনায় করোনা সন্ধান পাওয়া যায়নি। একই নামে অন্য এক ব্যক্তির নমুনায় করোনা পাওয়া গিয়েছে। পুর কর্তৃপক্ষ ভুল করে স্টিকার লাগানোয় সমস্যায় পড়তে হচ্ছে তাঁদের। বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন পুর প্রশাসক বোর্ডের সদস্য দুলাল সরকার। গোটা ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে ইংরেজবাজার পুরসভার কোঠাবাড়ি এলাকায়।



ইংরেজবাজার পুরসভার ২০ নম্বর ওয়ার্ডের কোঠাবাড়ি চুনিয়াপট্টিতে তিনজন ইতিমধ্যে করোনায় সংক্রামিত হয়েছেন। গত ২ জুলাই ওই এলাকার মুকুল হালদার নামে এক ব্যক্তি লালারসের নমুনা পরীক্ষার জন্য দেন। মুকুলবাবুর অভিযোগ, পরীক্ষায় তাঁর রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু পুরসভার কর্মীরা তাঁর বাড়িতে এসে করোনা স্টিকার লাগিয়ে বাড়িতে লাল ফিতে দিয়ে সিল করে দেয়। বিষয়টি নিয়ে তিনি মালদা মেডিকেল কলেজে যোগাযোগ করেন। সেখানে তাঁকে জানানো হয়, তাঁর নামে কোনও পজিটিভ রোগী নেই। পরে তিনি জানতে পারেন ওই একই দিনে মুকুল নামে কৃষ্ণপল্লির এক বাসিন্দার রিপোর্ট পজিটিভ আসে। সম্ভবত সেই ভুলেই পুরকর্মীরা তাঁর বাড়িতে করোনা স্টিকার লাগিয়ে দিয়েছে। বাড়িতে করোনার স্টিকার থাকায় এলাকা থেকে যেন বিচ্ছিন্ন হয়ে পড়েছি। প্রতিবেশীরা সন্দেহের চোখে দেখছেন। বাজার হাট করা মুশকিল হয়ে পড়েছে। এই পরিস্থিতিতে প্রশাসনের কোনও সাহায্য তিনি পাননি।




ঘটনাপ্রসঙ্গে ওই ওয়ার্ডের বিদায়ি কাউন্সিলর ও বর্তমান পুর প্রশাসক বোর্ডের সদস্য দুলাল সরকার বলেন, পুরসভার পক্ষ থেকে এধরণের কাজ করা হয় না৷ ওই যুবকের বন্ধু করোনায় সংক্রামিত৷ হয়তো তা জানতে পেরেই এলাকার মানুষজন বদমাইশি করে তাঁর বাড়িতে লাল ফিতে লাগিয়ে দেয়৷ বাজার থেকে কোভিড স্টিকার কিনে দরজায় সেঁটে দিয়েছে৷ বিষয়টি তাঁর জানা নেই। তবে তিনি বিষয়টি নিয়ে খোঁজ-খবর নেবেন।

টপিকঃ #CoronaVirus

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page