দু’মাসে মালদায় আক্রান্ত পাঁচশো ছাড়াল, নতুন সংক্রামিত ৪৭
top of page

দু’মাসে মালদায় আক্রান্ত পাঁচশো ছাড়াল, নতুন সংক্রামিত ৪৭

আমাদের দেশে গত ৩০ জানুয়ারি কেরলে প্রথম করোনার সংক্রমণ হয়। চিনের উহান থেকে ফিরেছিলেন সেই ব্যক্তি। তারপর দেশের বিভিন্ন প্রদেশে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। মালদা জেলায় গত ২৭ এপ্রিল প্রথম করোনা পজিটিভ রোগীর সন্ধান পাওয়া যায়। আক্রান্ত ব্যক্তি ছিলেন মানিকচকের চৌকি মিরদাদপুরের নতুনটোলা এলাকার বাসিন্দা। তিনি উত্তর ২৪ পরগণার বারাসাতে শ্রমিকের কাজ করতে গিয়েছিলেন। এরপর প্রথম সংক্রমণের ঠিক দুইমাস পর জেলায় প্রতিদিনই বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা। সাথে শঙ্কাও বাড়ছে মালদাবাসীর। ইতিমধ্যেই সরকারি হিসেবে জেলার মোট আক্রান্তের সংখ্যা পৌঁছে গেছে ৫১৩ জনে। এই সংখ্যাটি গতকাল সকালে পাওয়া তথ্যের ভিত্তিতে তৈরি। এরপর বুধবার রাতে কোভিড-১৯-এ আক্রান্ত আরও ৪৭ জন।


স্বাস্থ্যবিভাগ সূত্রে জানা গেছে, শেষ ২৪ ঘণ্টায় মালদা মেডিকেল কলেজের পরীক্ষাগারে ৫৯ জনের রিপোর্ট ‘পজিটিভ’ মিলেছে। এরমধ্যে মালদা জেলায় নতুন ৪৭ জন আক্রান্তের খোঁজ মিলেছে। সাথে দক্ষিণ দিনাজপুরের ১২ জন সংক্রমিত। এই জেলার নতুন করে করোনা আক্রান্তদের স্বাস্থ্যবিধি মেনে যথাযথ চিকিৎসার প্রক্রিয়া শুরু হয়েছে৷ গতকালের রিপোর্ট অনুযায়ী জেলায় সুস্থ হয়ে উঠেছেন আরও ৩৩ জন। শুক্রবারের সরকারি বুলেটিন অনুযায়ী এই মূহুর্তে জেলায় অ্যাকটিভ রোগীর সংখ্যা ১৮৩ জন অর্থাৎ সুস্থ হয়ে উঠেছেন ৬০ শতাংশেরও বেশি মানুষ।



জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গেছে, নতুন ৪৭ জন আক্রান্তদের মধ্যে ১৯ জন ইংরেজবাজারের বাসিন্দা। শহরে এদিন রেলওয়ে কলোনি, বালুচর, তিন নম্বর গভর্মেন্ট কলোনি, মিরচক ও বিবিগ্রামে সংক্রমণের খোঁজ মিলেছে। এছাড়া ইংরেজবাজারে থানার গাবগাছি ও অমৃতি এলাকাতেও একজন করে রোগীর হদিশ পাওয়া গেছে। অন্যান্য আক্রান্তদের দু’জন চাঁচল থানা এলাকার বাসিন্দা। বাকি আক্রান্তদের চিহ্নিত করার কাজ চলছে।



শুক্রবার রাত সাড়ে ১১টা পর্যন্ত পাওয়া খবরে জেলার ভাইরোলজি বিভাগে ৬৪১টি টেস্ট হয়েছে। মালদা মেডিকেল কলেজ সূত্রে জানা গিয়েছে, এদিন পরীক্ষাগারে মালদা জেলার ৭২২টি লালারসের নমুনা আসে। সাথে উত্তর দিনাজপুর থেকে ২৩টি এবং দক্ষিণ দিনাজপুর থেকে ১৪৮টি নমুনাও জমা হয়। এই ভাইরোলজি বিভাগে এখন পর্যন্ত ৩৫,৫৮৭টি লালারসের নমুনা পরীক্ষা করা হয়েছে৷ তিন জেলা মিলিয়ে মোট আক্রান্ত ধরা পড়েছে ৯০২ জন।



বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page