top of page

ছন্দে ফিরছে বইমেলা, প্রস্তুতি জোরকদমে

আবার পুরোনো ছন্দে ফিরতে চলেছে মালদা জেলা বইমেলা। ইতিমধ্যে সেই প্রস্তুতিও শুরু হয়েছে। ৩৪তম মালদা জেলা বইমেলায় পুরোনো দিনের মতো মানুষের ঢল নামবে বলে আশাবাদী বইমেলা কর্তৃপক্ষ।


মালদা শহরের রামকৃষ্ণ মিশনের সামনের ময়দানে আগামী ১৯ থেকে থেকে ২৬ জানুয়ারি অনুষ্ঠিত হতে চলেছে ৩৪তম জেলা বইমেলা ও প্রদর্শনী৷ এবার মেলার উদ্বোধন করবেন বিশিষ্ট সাহিত্যিক তথা রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন লীনা গঙ্গোপাধ্যায়৷ এবার মেলার মূল মঞ্চ রাজা রামমোহন রায়ের নামে নামাঙ্কিত করা হচ্ছে৷ সেখানেই সমস্ত সাংস্কৃতিক আসরের আয়োজন করা হবে৷ লিটল ম্যাগাজিন মঞ্চ নামাঙ্কিত করা হয়েছে প্রয়াত শিক্ষক ড. বিকাশ রায়ের নামে।



বইমেলা কমিটির অন্যতম সম্পাদক প্রসেনজিত দাস জানান,

করোনার জন্য একবছর বইমেলার আয়োজন করা যায়নি। গতবছর কোনোরকমে বইমেলার আয়োজন করা হয়েছিল। তবে এবারে পুরোনো ছন্দে ফিরছে বইমেলা। অন্যান্য বছরের মতো এবছর ফের উদ্বোধনের দিন শোভাযাত্রা হবে। শোভাযাত্রায় ছাত্র-শিক্ষক থেকে শুরু করে সমস্ত বইপ্রেমী মানুষরা হাঁটবেন। শোভাযাত্রায় থাকবে গম্ভীরা, মানব পুতুল নাচের পাশাপাশি বিভিন্ন সরকারি ট্যাবলো। মেলায় ২০০টি স্টল থাকছে৷ এর মধ্যে বইয়ের স্টল থাকছে দেড়শোর বেশি। মেলায় ফুড কোর্ট, ফু়ড স্টলও থাকছে৷ জেলা সহ রাজ্য, এমনকি জাতীয় স্তরের বেশ কিছু প্রকাশনা সংস্থাও বইয়ের সম্ভার নিয়ে বইমেলায় আসছে।



আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

Comentários


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page