top of page

ইটালিকে টপকে গেল ভারত, জেলায় ২৪ ঘণ্টায় আক্রান্ত ১১

প্রতিদিন বাড়ছে নতুন আক্রান্তের সংখ্যা। প্রতিদিন তৈরি হচ্ছে নতুন রেকর্ড। শনিবারের পরিসংখ্যান অনুযায়ী বিশ্বে ষষ্ঠ স্থানে উঠে এলো ভারত। পিছনে ফেলে এসেছে আমেরিকা, ব্রাজিল, রাশিয়া, ব্রিটেন, স্পেন। ইটালিতে এই মুহূর্তে মোট আক্রান্ত ২,৩৬,১১৪। করোনাভাইরাসে আক্রান্তের মোট সংখ্যার হিসাবে ইটালিকেও পিছনে ফেলল ভারত। আর ভয়াল ভাইরাসে এখন ভারতে আক্রান্ত দু’লক্ষ ৩৬ হাজার ৬৫৭ জন। এর মধ্যে অ্যাক্টিভ কেস ১,১৫,৯৪২। সুস্থ হয়ে উঠেছেন ১,১৪,০৭৩ জন। প্রথম স্থানে দাঁড়িয়ে আছে আমেরিকা, যেখানে করোনা আক্রান্ত ১৮ লক্ষ মানুষ।


গত ২৪ ঘণ্টায় মালদায় কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন আরও ১১জন। নতুন আক্রান্তদের মধ্যে ছয়জন হবিবপুরের বাসিন্দা। এছাড়া রতুয়া-২ নম্বর ব্লক থেকে তিনজন এবং কালিয়াচকের দু'টি ব্লক থেকে দুইজন আক্রান্ত। আক্রান্তদের মধ্যে বেশিরভাগই উপসর্গহীন৷ এনিয়ে খানিক হলেও চিন্তিত রয়েছে জেলা স্বাস্থ্য দফতর৷ রাজ্য সরকারের কোভিড-১৯ বুলেটিন অনুযায়ী গত শুক্রবার পর্যন্ত জেলায় মোট সংক্রামিতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯২।


11 more test positive in malda

শুক্রবার রাত ১১.৫০ পর্যন্ত মালদা মেডিকেল কলেজে ৮৯২টি নমুনার পরীক্ষায় ১২ জনের রিপোর্ট ‘পজিটিভ’ পাওয়া যায়। ১১টি মালদা জেলার, আর একজন উত্তর দিনাজপুরের। আরও ৪১৫টি নমুনার পরীক্ষা পর্ব এখনও শেষ হয় নি। নতুন করে করোনা আক্রান্তদের স্বাস্থ্যবিধি মেনে যথাযথ চিকিৎসার প্রক্রিয়া শুরু হয়েছে৷



মালদা মেডিকেল কলেজ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার মালদা মেডিকেল কলেজের ভাইরোলজি বিভাগে মালদা জেলার ৫৬০টি লালারসের নমুনা আসে। সাথে উত্তর দিনাজপুর থেকে ১২০টি এবং দক্ষিণ দিনাজপুর থেকে ৮১টি নমুনাও জমা হয়। মেডিকেল কলেজের পরীক্ষাগারে ‘ব্যাকলগ’-এর সংখ্যা এদিন ১,৭৮৮টি। যা গত দিনগুলির তুলনায় আবার খানিক্টা বেড়েছে। মালদা মেডিকেল কলেজের ভাইরোলজি বিভাগে এখন অবধি ১৯,৯১৬টি লালারসের নমুনা পরীক্ষা করা হয়েছে৷ (আপডেট)



ความคิดเห็น


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page