top of page

মাস ছয়েক আগে কাজ শেষ হলেও এখনও উদ্বোধনের অপেক্ষায় বাস ডিপো

ছয়মাস আগে শেষ হয়ে গিয়েছে নির্মাণ কাজ। তবে এখনও তালাবন্দি অবস্থায় পড়ে রয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার বাস ডিপো। এনিয়েই ক্ষোভ দেখা দিয়েছে স্থানীয় বাসিন্দাদের মধ্যে। দ্রুত বাস ডিপো চালু করার দাবিতে বৃহস্পতিবার সকালে চাঁচলের কলিগ্রামে অবস্থিত উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার নবনির্মিত বাস ডিপোর সামনে বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা।


উল্লেখ্য, ৮১ নম্বর জাতীয় সড়কের ধারে রয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার সরকারি বাস ডিপো। গত কয়েক দশক ধরে লিজ নেওয়া জায়গাতে চলছে চাঁচলের এই বাস ডিপো। বর্তমানে বেহাল দশা এই ডিপোর। গ্যারেজ থেকে শুরু করে পার্কিং, অফিস সবকিছু জরাজীর্ণ অবস্থায় পড়ে রয়েছে। পরিবহণ দফতরের পক্ষ থেকে পুরোনো ডিপো থেকে তিন কিমি দূরে কলিগ্রামে সরকারি জমিতে নির্মাণ করা হয়েছে নতুন বাস ডিপো। সেই ডিপোর নির্মাণ কাজ শেষ হয়েছে প্রায় ছয় মাস আগে। কিন্তু তারপরেও তালাবন্দি অবস্থায় পড়ে রয়েছে নতুন ডিপো। অবিলম্বে কলিগ্রামে ডিপো চালুর দাবিতে আজ বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা।


এক বিক্ষোভকারী অশোক রায়চৌধুরি বলেন, রাজনৈতিক গড়িমসির কারণে এখনও ডিপোর উদ্বোধন হয়নি। ডিপো চালু হলে গোটা চাঁচল এলাকার মানুষের সুবিধা হবে। দ্রুত ডিপো চালুর দাবিতে আজ বিক্ষোভ প্রদর্শন করে ডিপো ইনচার্জ ও মহকুমাশাসকের কাছে লিখিতভাবে জানানো হয়েছে।



কলিগ্রাম গ্রামপঞ্চায়েতের বিরোধী দলনেতা (বিজেপি) সুভাষ কৃষ্ণ গোস্বামী অভিযোগ জানিয়ে বলেন, আমরা শুনেছিলাম একুশের বিধানসভা নির্বাচনের আগে উদ্বোধন হবে কলিগ্রামের এনবিএসটিসি বাস ডিপো। কিন্তু রাজনৈতিক সুবিধের জন্য আজও সেই ডিপোর উদ্বোধন হয়নি।




চাঁচল ডিপোর আইএনটিটিইউসির সম্পাদক গোলাম রসুল বলেন, লকডাউনের পর থেকেই বিপর্যস্ত জনজীবন। তাই সময়মতো ডিপোর উদ্বোধন হয়নি। ডিপো যখন নির্মাণ হয়েছে, তা চালুও হবে। তবে সেটা কবে চালু হবে তা আমাদের অজানা।


চাঁচলের মহকুমাশাসক কল্লোল রায় জানিয়েছেন, দাবি-সনদ পেয়েছি। বিষয়টি পরিবহন দফতরের গোচরে তুলে ধরা হবে।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

Kommentare


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page