top of page

জাতীয় সড়কের সঙ্গে রাস্তা সংযোগের দাবিতে অবরোধ গ্রামবাসীদের

যান চলাচলে গতি আনতে তৈরি হচ্ছে জাতীয় সড়ক। সেই জাতীয় সড়ক দিয়ে দ্রুত গতিতে ছুটবে যানবাহন। অথচ সেই জাতীয় সড়ক নির্মাণের জন্যই নিচু হয়ে পড়েছে গ্রামে ঢোকার রাস্তা। সেই রাস্তাটুকু পিচের তৈরি করে দেওয়ার জন্য ঠিকাদার কর্তৃপক্ষের কাছে আবেদন জানিয়েছিল গ্রামবাসীরা। কিন্তু কোনো ফল হয়নি। অবশেষে আজ রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন গ্রামবাসীরা। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে চাঁচলের সাহুরগাছি বিদ্যানন্দপুরে।


আজ দুপুরে জাতীয় সড়ক নির্মাণের কাজ বন্ধ করে নিজেদের দাবিতে জাতীয় সড়কে বসে বিক্ষোভ প্রদর্শন করতে থাকেন গ্রামবাসীরা। খবর পেয়ে ছুটে আসে ঠিকাদার সংস্থার কর্মী ও চাঁচল থানার পুলিশ। স্থানীয় বাসিন্দাদের দাবি, গ্রামের ঢোকার রাস্তা জাতীয় সড়ক থেকে অনেকটাই নিচু হয়ে পড়েছে এবং খানাখন্দ অবস্থায় রয়েছে। জাতীয় সড়ক কর্তৃপক্ষকে পিচ দিয়ে সেই রাস্তাটুকু মেরামত করার কথা জানানো হলেও ওই সংস্থা কর্ণপাত করেনি। জাতীয় সড়কের সঙ্গে গ্রামের রাস্তার সংযোগ রাখার দাবিতে ৪-৫টি গ্রামের মানুষ বিক্ষোভ দেখাচ্ছি।


villagers-blocking-road-demand-of-connecting-road-with-national-highway
জাতীয় সড়ক অবরোধ গ্রামবাসীদের। সংবাদচিত্র।

জাতীয় সড়ক নির্মাণকারী ঠিকাদার সংস্থার পক্ষে শংকর সাধু জানান,

বিক্ষোভকারীদের দাবি, গ্রামের রাস্তা ১০ মিটার করে জাতীয় সড়কের রাস্তার সাথে পিচ দিয়ে সংযোগ করতে হবে। গ্রামের রাস্তার সাথে জাতীয় সড়কের সংযোগ রাখতে হবে, এমন কোনও কাজের নির্দেশ নেই। তবুও আমরা তাদের আশ্বাস দিয়েছি, কাজটি করে দেওয়ার চেষ্টা করব। কিন্তু গ্রামবাসীরা আজ অহেতুক কাজ আটকে দিয়ে বিক্ষোভ দেখাচ্ছে। বিষয়টি পুলিশকে জানানো হয়েছে। ঘটনাস্থলে পুলিশকর্মীরা এসেছেন।

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page