top of page

স্ট্রং রুমে তৃণমূল প্রার্থীর ভিডিয়ো ভাইরাল, সরব বিরোধীরা

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিয়োকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা বিরোধী শিবিরগুলিতে। মাত্র ৩০ সেকেন্ডের একটি ভিডিয়ো শোরগোল ফেলেছে মালদায়। এনিয়ে আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন বিরোধীরা। ভাইরাল হওয়া ওই ভিডিয়োয় দেখা যাচ্ছে, পঞ্চায়েত নির্বাচনের স্ট্রং রুমে রয়েছেন ইংরেজবাজার ব্লকের তৃণমূলের জেলা পরিষদের প্রার্থী প্রতিভা সিং৷ একের পর এক ব্যালট বাক্স এদিকে ওদিক করা হচ্ছে। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আমাদের মালদা।


ঘটনাপ্রসঙ্গে জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক মোত্তাকিন আলম জানান, তৃণমূল ভোটে হার্মাদ, পুলিশ আর প্রশাসনকে কাজে লাগিয়ে সন্ত্রাস করে ভোটে জিতেছে৷ এখন বিভিন্ন জায়গা থেকে ছাপ মারা ব্যালট উদ্ধার হচ্ছে৷ লোকজন অনেক বুথে তৃণমূলকে ছাপ্পা দিতে বিধা দিয়েছে৷ কিন্তু স্ট্রং রুমে কারচুপি হয়ে গিয়েছে৷ স্ট্রং রুমে ব্যালট ওলটপালট করার জন্যই মালদা জেলায় দুপুরের আগে গণনা শুরু করা হয়নি৷ আমরা সমস্ত প্রমাণ দিয়ে কলকাতা হাইকোর্টে অভিযোগ দায়ের করছি।


ভাইরাল হওয়া ভিডিয়োর অংশ।

সিপিএমের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য কৌশিক মিশ্র জানান, ব্যালট বাক্স পালটানো, ব্যালট পেপার এদিক ওদিক করা হয়েছিল তা প্রমাণ হয়ে গিয়েছে। বিভিন্ন জায়গায় বিরোধীদের ভোট দেওয়া ব্যালট উদ্ধার হচ্ছে। এই ঘটনার সঙ্গে প্রশাসন সরাসরি জড়িত। ব্যালট বাক্সে দেখা যাচ্ছে একটি বুথে তৃণমূল ২৪১৬, বিজেপি ৬৮৮ আর জোটের কংগ্রেস প্রার্থী ৪১টি ভোট পেয়েছেন৷ ভুয়ো ব্যালট ভরার সময় ওদের মাথায় ছিল না, একটি বুথে কত ভোটার থাকে। পুরো বিষয় নিয়ে আমরা নির্বাচন কমিশনে অভিযোগ জানাচ্ছি।


উত্তর মালদার বিজেপি সাংসদ খগেন মুর্মু জানান,

নির্বাচনের দিন তৃণমূল তাণ্ডব চালিয়েছে। ব্যালট বাক্স অদলবদল করেছে৷ গাজোলের সালাইডাঙার ব্যালট বাক্স এখনও পর্যন্ত পাওয়া যায়নি৷ একটি ভিডিওতে দেখা যাচ্ছে, ইংরেজবাজারের স্ট্রং রুমে প্রতিভা সিং দাঁড়িয়ে থেকে বাক্স বদল করছেন৷ এসব ব্যবস্থা প্রশাসনই করেছে৷ আমরা নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছি৷

এনিয়ে জেলা তৃণমূলের মুখপাত্র আশিস কুণ্ডু বলেন,

যে কোনও প্রার্থী বা কাউন্টিং এজেন্ট স্ট্রং রুমে ব্যালট বাক্স রাখার সময় একটি নির্দিষ্ট পরিসর পর্যন্ত যেতে পারেন৷ ভোটে হেরে, নিজেদের ব্যর্থতা ঢাকতে বিরোধীরা এসব মিথ্যে অভিযোগ করছে৷

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page