top of page

পুরভোটের আগে রাজ্য সরকারকে তোপ কেন্দ্রীয় মন্ত্রীর

উত্তরবঙ্গের ৫৪টি প্রকল্প রাজ্য সরকারের জন্য আটকে রয়েছে। পুরসভা ভোটের আগে মালদায় বাজেট নিয়ে সাংবাদিক বৈঠকে সাফ জানালেন কেন্দ্রীয় শিক্ষা দফতরের প্রতিমন্ত্রী সুভাষ সরকার।


কেন্দ্রীয় কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের হস্টেল উদ্বোধনে আজ মালদায় আসেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার। উদ্বোধনের আগে তিনি বাজেট নিয়ে সাংবাদিক বৈঠক করেন। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জানান, এবার এক লক্ষ চার হাজার ২৭৭.২৩ কোটি টাকার বাজেট বরাদ্দ করা হয়েছে। বাজেটে শিক্ষাক্ষেত্রে জোর দেওয়া হয়েছে। শিক্ষার পাশাপাশি রোজগারের চিন্তাভাবনাও বাজেটে ভাবা হয়েছে। মালদা মেডিকেল কলেজের জন্য ১৫০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে ১২০ কোটি টাকা কেন্দ্রের, বাকি ৩০ কোটি টাকা রাজ্যের। কিন্তু এখানে এখনও ট্রমা কেয়ার ইউনিট তৈরি করা হয়নি। শুধু মালদা মেডিকেল নয়, গোটা রাজ্যেই স্বাস্থ্য পরিসেবার কাজে গড়িমসি চলছে।



সুভাষবাবু আরও জানান, রাজ্য সরকার জমি না দেওয়ার উত্তরবঙ্গের ৫৪টি প্রকল্পের কাজ আটকে রয়েছে। একলাখি-বালুরঘাট রেল প্রকল্পের জন্য ৩৮৪.৮৫ হেক্টর জমি, বালুরঘাট-হিলি রেল সম্প্রসারণ প্রকল্পে ১৬৬.২৮ হেক্টর জমি, কালিয়াগঞ্জ-বুনিয়াদপুর রেল প্রকল্পে ১৯৭.৯৩ হেক্টর জমি, জলপাইগুড়ি-শিলিগুড়ি রেল প্রকল্পে ৮৪.৭০ হেক্টর জমি, যোগবানি-বারসই রেল প্রকল্পে ৩২৫.৮৮ হেক্টর জমির প্রয়োজন। বারবার চিঠি দেওয়া সত্ত্বেও রাজ্য সরকার জমি না দিতে পারায় এইরকম ৫৪টি প্রকল্পের কাজ আটকে রয়েছে। রাজ্য সরকার এই প্রকল্পগুলির জন্য জমি দিলে পরের বছর থেকে একেকটি প্রকল্পের কাজ শুরু হয়ে যাবে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

Komen


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page