top of page

প্রাথমিক শিক্ষা সংসদের সামনে টেট উত্তীর্ণদের বিক্ষোভ

নিজেদের নিয়োগের দাবিতে আজ ফের প্রাথমিক শিক্ষা সংসদে ডেপুটেশন দিলেন প্রাথমিক টেট উত্তীর্ণ চাকরি প্রার্থীরা। দুপুরে চাকরি প্রার্থীরা প্রাথমিক শিক্ষা সংসদ দফতরের সামনে খানিক সময় বিক্ষোভ দেখিয়ে ডেপুটেশন জমা দেন।


উল্লেখ্য, ২০১৪ সালে প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষায় উত্তীর্ণদের নানা কারণে নিয়োগ আটকে ছিল। ভোটের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, ২০১৪ সালের টেট উত্তীর্ণ চাকরি প্রার্থীদের দ্রুত নিয়োগ করা হবে। কিন্তু আট মাস পরে এখনও বেশ কয়েক হাজার চাকরি প্রার্থী ‘নট ইনক্লুডেড’ তালিকায় থেকে গিয়েছেন। এনিয়ে একাধিকবার শিক্ষা দফতর, শিক্ষামন্ত্রী, এমনকি মুখ্যমন্ত্রীকেও চিঠি দেওয়া হয়। আজ ফের প্রাথমিক শিক্ষা সংসদ দফতরে ডেপুটেশন কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেন চাকরি প্রার্থীরা।



তারকনাথ সাহা নামে এক চাকরি প্রার্থী জানান, মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, ফেব্রুয়ারির মধ্যে ১৬ হাজার ৫০০ জনকে নিয়োগ করা হবে। বাকিদেরও ধাপে ধাপে দ্রুত নিয়োগ করা হবে। কিন্তু এখনও ‘নট ইনক্লুডেড’ হয়ে রয়েছি। এই জেলার প্রায় ৫০০ চাকরি প্রার্থী এই অবস্থায় পড়ে রয়েছেন। পর্ষদের নোটিশ অনুযায়ী ১২ হাজারের কিছু বেশি নিয়োগের পর এই নিয়োগ প্রক্রিয়া থমকে রয়েছে। নিয়োগের দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। কোথাও কোনো সদুত্তর না পেয়ে আজ এই ডেপুটেশন কর্মসূচি। বেকারত্বের যন্ত্রণা আর সহ্য করা যাচ্ছে না। এই নরক যন্ত্রণা থেকে মুক্তি চেয়ে এই কর্মসূচি।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page