top of page

শহরে মৌন মিছিল করল বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা

প্রায় ৩০ ঘণ্টা থেকে অবস্থান বিক্ষোভ করছেন গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের একাংশ। গতকাল রাতে ঘেরাও অবস্থায় অসুস্থ হয়ে মালদা মেডিকেল কলেজের সিসিইউতে ভরতি হয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের অভিযোগ, তাঁকে শারীরিক নিগ্রহ করা হয়েছে। মালদা মেডিকেলের সিসিইউতে চিকিৎসাধীন তিনিও। যদিও এখনও পর্যন্ত নিজেদের অবস্থান বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন পড়ুয়ারা৷



উল্লেখ্য, গতকাল দুপুরে বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা ভরতি ইশ্যু নিয়ে উপাচার্যের সঙ্গে দেখা করতে যান। উপাচার্যের ঘরে যেতে বাধা দেওয়ারও অভিযোগ তোলেন জুনিয়র পড়ুয়ারা৷ তাঁদের অভিযোগ, উপাচার্যের পোষা গুণ্ডাবাহিনী তাদের মারধর করে৷ এরপর থেকে পড়ুয়ারা উপাচার্যের ঘরে টানা অবস্থান বিক্ষোভ চালিয়ে যান৷ রাত ৯টার পর হঠাৎ অসুস্থ বোধ করেন উপাচার্য৷ তাঁকে নিয়ে যাওয়া হয় মেডিকেল কলেজে৷ এদিকে এর মধ্যেই রেজিস্ট্রার বিপ্লব গিরিকে নিগ্রহ করার অভিযোগ তোলেন তিনি নিজেই৷ তাঁকে মালদা মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়। রাতেই দুজনকে সিসিইউ বিভাগে স্থানান্তরিত করা হয়।


এদিকে গোটা বিষয়টাকেই নাটক বলছেন আন্দোলনরত পড়ুয়ারা৷ এখনও পর্যন্ত নিজেদের অবস্থান বিক্ষোভে অনড় তাঁরা। অন্যদিক, আজ দুপুরে গোটা ঘটনার প্রতিবাদে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী ও শিক্ষকদের একাংশ মৌন মিছিল করে শহর পরিক্রমা করে। পরে তাঁরা পুলিশ সুপারের কাছে একটি ডেপুটেশন জমা দেন।

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page