top of page

কালবৈশাখীর ঝড়ে মৃত্যু হল ২ জনের, ক্ষতিগ্রস্ত আমও

তীব্র দাবদাহে অতিষ্ট হয়ে উঠেছিল জেলাবাসী। এরই মধ্যে গতকাল নিম্নচাপের জেরে মিনিট পনেরোর জন্য কালবৈশাখী ঝড় দেখা যায় মালদা জেলার বেশ কিছু অংশে। আর তাতেই প্রাণ গেল দুজনের। মৃতদের মধ্যে রয়েছে এক নাবালিকাও। ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কিছু বাড়ির। ক্ষতি হয়েছে আমেরও। ক্ষয়ক্ষতির রিপোর্ট তৈরি করছে জেলা প্রশাসন।


গতকাল রাত সাড়ে আটটা নাগাদ হঠাৎ কালবৈশাখী আছড়ে পড়ে জেলার একাধিক এলাকায়। ঝড়ের সঙ্গে ব্যাপক বজ্রপাত ও বৃষ্টি হয়। আর তাতেই বহু গাছ উপড়ে পড়ে৷ বন্ধ হয়ে যায় বেশ কিছু এলাকায় যান চলাচল। গাছ উপড়ে খামারবাড়িতে পড়ে মৃত্যু হয় পুরাতন মালদার মুচিয়া গ্রাম পঞ্চায়েতের আনন্দনগর গ্রামের বাসিন্দা বংশীবদন মণ্ডলের৷ অন্যদিকে, মামারবাড়ি বেড়াতে এসে ঝড়ের দাপটে বাড়ি ভেঙে চাপা পড়ে মৃত্যু হয় ১০ বছরের কিশোরী মিষ্টি মণ্ডলেরও। মৃতদেহ দুটি ময়নাতদন্তের জন্য মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে।



এদিকে কালবৈশাখীর জেরে ব্যাপক ক্ষতি হয়েছে আমেরও। জেলা উদ্যানপালন দফতর সূত্রে জানা গিয়েছে, জেলা জুড়ে প্রায় ১০ থেকে ১২ শতাংশ আমের ক্ষতি হয়েছে। এনিয়ে জেলাশাসক নীতিন সিংঘানিয়া জানান, গতকাল রাতের ঝড়ে ২ জনের মৃত্যু হয়েছে৷ মৃতদের মধ্যে একজন নাবালিকা৷ ঝড়ে আম সহ কিছু ফসলের ক্ষতি হয়েছে৷ চাষে ক্ষয়ক্ষতির রিপোর্ট তৈরি করা হচ্ছে৷


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page