top of page

প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে সন্ত্রাস ঠেকাতে তৈরি বিএসএফ

কাঁটাতার পেরিয়ে এদেশে প্রবেশ করতে গিয়ে বিএসএফের গুলিতে মৃত্যু হল দুই বাংলাদেশি অনুপ্রবেশকারীর। গ্রেফতার হয়েছে একজন বলেও সূত্রের খবর। যদিও এখনও পর্যন্ত বিএসএফ কিংবা পুলিশের পক্ষ থেকে কোনও মন্তব্য পাওয়া যায় নি। ঘটনাটি ঘটেছে হবিবপুরের বৈদ্যপুরের ইন্দো-বাংলা সীমান্তে।


জানা গেছে, গতকাল রাতে সীমান্ত পেরিয়ে এদেশে ঢোকার চেষ্টা করে বেশ কয়েকজন বাংলাদেশি৷ কর্তব্যরত বিওপির জওয়ানরা তাদের দেখতে পেয়ে ধাওয়া করে। জওয়ানদের ছুটে আসতে দেখে বাংলাদেশিরা পুনরায় পালানোর চেষ্টা করে। সেই সময় (#BSF) জওয়ানদের গুলিতে মৃত্যু হয় দুই বাংলাদেশির। মৃত দুই অনুপ্রবেশকারীর নাম সঞ্জীব কুমার ও কামাল আলি। সূত্র মারফত জানা গেছে, সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানদের হাতে ধরা পড়েছে আরও এক বাংলাদেশি। নাম কবির হোসেন। কবিরকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানা গেছে।



স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, আজ দুপুর পর্যন্ত কাউকেই ঘটনাস্থলের দিকে যেতে দেওয়া হয়নি। এই এলাকা দিয়ে পাচারকারীরা প্রায়শই গোরু পাচারের চেষ্টা করে। তবে গতকালের ঘটনায় স্থানীয়দের একাংশের অনুমান, প্রজাতন্ত্র দিবসে সন্ত্রাস ছড়ানোর ছক কষেছিল ওই দুষ্কৃতীরা।

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page