top of page

ব্যালট বাক্স পরিবর্তন করে ক্ষমতা দখল করেছে তৃণমূল : খগেন মুর্মু

বিজেপির উত্তরের গড়ে শুধুই সবুজ। কোচবিহার ও মালদা ছাড়া উত্তরের জেলাগুলিতে জেলাপরিষদ আসনে ধুয়ে সাফ বিজেপি। মালদা জেলাতে মাত্র ৪টি জেলাপরিষদের আসন ও ২টি পঞ্চায়েত সমিতির দখল নিতে পেরেছে গেরুয়া শিবির। বিজেপির এমন ফলের পেছনে জেলা ও পুলিশ প্রশাসনকেই দায়ী করেছেন উত্তর মালদার বিজেপি সাংসদ খগেন মুর্মু।


খগেন মুর্মু বলেন, হবিবপুর, বামনগোলা, পুরাতন মালদা, গাজোল বিজেপির এলাকা হিসেবেই পরিচিত। প্রতি ভোটে এই এলাকায় বিজেপির ভালো ভোট আসে। বিজেপিকে আটকাতে জেলা প্রশাসন অতিরিক্ত ব্যালট ছাপিয়েছিল। ডিসিআরসিতে জমা দেওয়া ব্যালট বাক্স পরিবর্তন করা হয়েছে। জেলা প্রশাসনের এই প্রয়াস গাজোলে ধরা পড়ে যায়। গাজোলের ৮৩ নম্বর বুথের ব্যালট বাক্স স্ট্রংরুমে যাওয়ার আগেই উধাও হয়ে যায়। গণনার দিনও সেই ব্যালট বাক্স পাওয়া যায়নি। শুধু তাই নয়, ভোট লুট করতে ইচ্ছে করে জেলা প্রশাসন সকালের বদলে দুপুর থেকে ভোট গণনা শুরু করেছে। বেশি রাতে প্রশাসন সবরকম কৌশলে ব্যবহার করে বিরোধীদের হারাতে তৃণমূলকে মদত দিয়েছে। প্রশাসনের সহায়তা ছাড়া তৃণমূলের এমন ফল হত না। তবে লোকসভা কিংবা বিধানসভা নির্বাচনে প্রশাসনের এই কৌশল কোনও কাজে আসবে না।



আগামী বছর লোকসভা নির্বাচন। সেই নির্বাচনে পঞ্চায়েত হারের ধাক্কা কাটিয়ে কীভাবে বিজেপি শাসকদলকে টেক্কা দেয় সেটাই এখন দেখার। যদিও এখনও সাংগঠনিক দুর্বলতা কিংবা কেন্দ্রীয় সরকারের নীতি নিয়ে আলোচনা না করে শাসকদলের হিংসার অভিযোগ নিয়ে ব্যস্ত বিজেপির শীর্ষ নেতৃত্বরা।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page