top of page

১৪ নির্দল প্রার্থীকে দল থেকে বহিষ্কার তৃণমূলের, উঠছে প্রশ্ন

নির্দিষ্ট সময়ের মধ্যে ভোটের ময়দান থেকে সরে না দাঁড়ানোয় ১৪ জনকে দল থেকে বহিষ্কার করল তৃণমূল। তবে বহিষ্কৃতদের তালিকায় এমন কয়েকজনের নাম দেখা যাচ্ছে যাঁদের সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই কিংবা তাঁরা গত লোকসভা ও বিধানসভা নির্বাচনে তাঁরা বিজেপির হয়ে প্রচার করেছিলেন।


আজ দুপুরে জেলা তৃণমূল কার্যালয়ে সাংবাদিক বৈঠক করে জেলা সভাপতি আব্দুর রহিম বকশি জানান, দলের নির্দেশ অনুযায়ী ভোটের ময়দান থেকে সরে না দাঁড়ানোয় পুরাতন মালদা পুরসভার পাঁচজন এবং ইংরেজবাজার পুরসভার নয়জনকে দল থেকে বহিষ্কার করা হচ্ছে। পাশাপাশি চারজন নিজেদের ভোট থেকে সরিয়ে নিয়ে দলীয় প্রার্থীর সমর্থনে প্রচার শুরু করেছেন। তাই তাঁরা দলের সঙ্গে যুক্ত থাকছেন।



তিনি আরও জানান, ওই চারজন লিফলেট বিলি না করলেও তাঁরা দলের প্রার্থীর সমর্থনে প্রচার শুরু করেছেন। দুইজন প্রার্থী আগেই দলের কাছে নিজেদের পদত্যাগপত্র পাঠিয়ে দিলেও দল তাঁদের পদত্যাগপত্র গ্রহণ করেনি। তাই আজ তাঁদেরও বহিষ্কার করা হল। ইংরেজবাজার পুরসভার ৩ নম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থী কাকলি চৌধুরির স্বামী পরিতোষ চৌধুরি এবং পুরাতন মালদার ১৯ নম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থী রূপালি সাহা পালের স্বামী নৃপেন পালকে বহিষ্কার করা হয়েছে।




যদিও এই ঘোষণা নিয়ে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। দলের অন্দরে গুঞ্জন শোনা যাচ্ছে, তালিকায় এমন দুই মহিলার নাম রয়েছে যারা কোনোদিনই তৃণমূলের ছায়ায় ছিলেন না। ১৭ নম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থীও তৃণমূলের সঙ্গে জড়িত নন। তিনি গত লোকসভা ও বিধানসভা নির্বাচনে বিজেপির হয়ে প্রচার করেছেন বলেও তৃণমূলের অন্দরে চর্চা রয়েছে।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page