top of page

নেতাজি জন্মজয়ন্তীতে এক মঞ্চে তৃণমূল-সিপিএম

নেতাজির জন্মজয়ন্তী পালনে এক মঞ্চে দেখা গেল শাসক ও বিরোধী শিবিরকে। আবার ওই মঞ্চ থেকেই দেশপ্রেম দিবস নিয়ে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। তবে এই ঘটনা শুধুমাত্র নেতাজিকে শ্রদ্ধার্ঘ্য জানাতে, এর সাথে ইন্ডিয়া জোটের কোনো সম্পর্ক নেই বলে তৃণমূল এবং সিপিএম উভয় শিবিরের তরফেই দাবি করা হয়েছে।


ইংরেজবাজার পুরসভার উদ্যোগে নেতাজি মোড়ে নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিন পালনের আয়োজন করা হয়েছিল। মঞ্চে উপস্থিত ছিলেন পুরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরি সহ বেশ কিছু তৃণমূলি কাউন্সিলর। তৃণমূলের এই অনুষ্ঠান চলাকালীন মিছিল করে নেতাজির মূর্তিতে মাল্যদান করতে আসেন সিপিএম নেতৃত্ব। সুজন চক্রবর্তীকে মিছিলে দেখে মাল্যদানের জন্য আহ্বান জানান কৃষ্ণেন্দুবাবু। পরে তৃণমূল পরিচালিত ইংরেজবাজার পুরসভার মঞ্চ থেকে বক্তব্য দিতেও দেখা যায় সুজনবাবুকে।



সাংবাদিকদের মুখোমুখি হয়ে সুজন জানান,

মালদা শহরের সমস্ত স্কুল, ক্লাব, বিএসএফ, পুরসভা, বামফ্রন্ট মিলে নেতাজির জন্মদিন পালন করছে। বিষয়টি দেখে খুব ভালো লাগছে। আমরা সবাই নেতাজির ভক্ত। আমাকেও আমন্ত্রণ জানানো হয়েছে তাই এসেছি। এখানে রাজনৈতিক কোন ব্যাপার নেই।

কৃষ্ণেন্দু জানান, নেতাজির জন্মজয়ন্তী উপলক্ষ্যে আমাদের অনুষ্ঠান চলছিল। সেই সময় সুজনবাবুও মিছিল করে মাল্যদানের জন্য এগিয়ে আসছিলেন। আমরা সুজনবাবুকে মাল্যদানের জন্য আমন্ত্রণ জানাই। এটা আমাদের দায়িত্বের মধ্যে পড়ে। মঞ্চ থেকে উনি নেতাজি সম্পর্কে কিছু কথা পড়ুয়াদের সামনে তুলে ধরেন।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page