top of page

ব্রেন স্ট্রোকের চিকিৎসা শুরু হচ্ছে মালদা মেডিকেলে

মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে শুরু হতে চলেছে ব্রেন স্ট্রোকের চিকিৎসা। এই পরিসেবার জন্য চিকিৎসকদের প্রশিক্ষণও দেওয়া হয়েছে। আজ একথা জানালেন মালদা মেডিকেল কলেজের প্রিন্সিপাল।


মেডিকেল কলেজ সূত্রে জানা গিয়েছে, ব্রেন স্ট্রোকের চিকিৎসার জন্য ইতিমধ্যেই রাজ্যস্তরে বাছাই করা চিকিৎসকদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। মালদা মেডিকেল কলেজে ব্রেন স্ট্রোকে আক্রান্ত রোগী এলে দ্রুত সেই চিকিৎসা শুরু হবে। প্রয়োজনে সিটি স্ক্যানের রিপোর্ট পাঠিয়ে মালদা মেডিকেল কলেজের চিকিৎসকরা যোগাযোগ করবেন রাজ্যের প্রখ্যাত নিউরো মেডিসিন বিশেষজ্ঞ ও নিউরো সার্জেনদের সঙ্গে। বিশেষজ্ঞ ডাক্তারের মতামত অনুযায়ী প্রশিক্ষিত চিকিৎসকরা টেলিমেডিসিনের মাধ্যমে ব্রেইন স্ট্রোক আক্রান্ত রোগীর প্রাথমিক চিকিৎসা শুরু করবেন।



মেডিকেল কলেজের অধ্যক্ষ পার্থপ্রতিম মুখোপাধ্যায় জানান, মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে ব্রেন স্ট্রোকের রোগী এলেই দ্রুত চিকিৎসা শুরু করা হবে। গোল্ডেন পিরিয়ডের মধ্যে রোগীদের সিটি স্ক্যান করে সেই সিটিস্ক্যানের ফটো ও রিপোর্ট স্বাস্থ্য দফতরের পোর্টালে দ্রুত আপলোড করা হবে। সেই ফটো ও রিপোর্ট দেখে রাজ্যের নিউরো বিশেষজ্ঞ চিকিৎসকরা মেডিকেল কলেজের প্রশিক্ষিত চিকিৎসকদের পরামর্শ দেবেন। চিকিৎসকরা টেলিমেডিসিনের মাধ্যমে প্রাথমিক চিকিৎসা শুরু করবেন। খুব শীঘ্রই এই প্রক্রিয়া মালদা মেডিকেল কলেজে চালু হতে চলেছে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page