কাটমানি ছাড়া মিলছে না আবাস যোজনার টাকা, অভিযোগ উপভোক্তার
top of page

কাটমানি ছাড়া মিলছে না আবাস যোজনার টাকা, অভিযোগ উপভোক্তার

সরকারি আবাস যোজনার টাকা পাইয়ে দেওয়ার জন্য ১০ হাজার টাকা কাটমানি চেয়েছিলেন তৃণমূলের পঞ্চায়েত সদস্য। কাটমানি না দেওয়ার আবাস যোজনার সুবিধে মিলছে না বলে অভিযোগ উপভোক্তার। যদিও অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন পঞ্চায়েত সদস্য। ঘটনাটি ঘটেছে চাঁচল-১ নম্বর ব্লকের মহানন্দপুর গ্রামপঞ্চায়েত এলাকায়।


মহানন্দপুর গ্রামপঞ্চায়েতের হারিয়ান গ্রামের বাসিন্দা বারেক আলির অভিযোগ, বছরখানেক আগে সরকারি আবাস যোজনার তালিকায় তাঁর নাম আসে। সেই তালিকা নিয়ে পঞ্চায়েত সদস্যের সাথে যোগাযোগ করেন তিনি। সেই সময় ওই এলাকার তৃণমূল পঞ্চায়েত সদস্য রুপসানা খাতুন তাঁর কাছ থেকে ১০ হাজার টাকা কাটমানি দাবি করে। তিনি সেই টাকা দিতে অস্বীকার করেন। এরপর বারবার পঞ্চায়েত দপ্তরের আবাস যোজনার জন্য ঘোরাঘুরি করলেও যোজনার টাকা মেলেনি। সম্প্রতি তিনি জানতে পারেন তাঁর বাড়ির টাকা অন্য অ্যাকাউন্টে ঢুকেছে। এরপরই বিডিওকে লিখিত অভিযোগ জানান তিনি।



নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন ওই পঞ্চায়েত সদস্য রুপসানা খাতুন। তিনি বলেন, টাকা চাওয়ার যে অভিযোগ করা হচ্ছে তা ভিত্তিহীন। ওই ব্যক্তির আবাস যোজনার জন্য তিনি নিজে পঞ্চায়েত ও বিডিও অফিসে বলছেন।



চাঁচল ১ নম্বর ব্লকের তৃণমূল সভাপতি সচ্চিদানন্দ চক্রবর্তী বলেন, কারও বিরুদ্ধে টাকা নেওয়ার অভিযোগ উঠলে প্রশাসন ব্যবস্থা নেবে, দল পাশে থাকবে না।


চাঁচল ১ নম্বর ব্লকের বিডিও সমীরণ ভট্টাচার্য জানিয়েছেন, অভিযোগ পেয়েছেন। অভিযোগের সত্যতা প্রমাণিত হলে উপযুক্ত পদক্ষেপ নেওয়া হবে।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page