top of page

টিকাকরণে গতি বাড়াতে ‘টিকা এক্সপ্রেস’ দৌড়বে মালদায়

সাধারণ মানুষকে করোনা টিকা নিতে উৎসাহিত করতে ও টিকা দিতে স্বাস্থ্য দফতর সাহায্য নিচ্ছে টিকা এক্সপ্রেসের। ভ্রাম্যমাণ এই টিকাকেন্দ্র আগামীকাল থেকে হবিবপুর ও গাজোলের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়াবে। স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে প্রথম পর্যায়ে এই দুটি ব্লকে চালু করা হচ্ছে টিকা এক্সপ্রেস।


জেলার প্রায় ২৫ লক্ষ মানুষের প্রথম ডোজের ভ্যাকসিন নেওয়া হয়েছে। অথচ দ্বিতীয় ডোজ নিয়েছেন মাত্র ৯ লক্ষ মানুষ। দ্বিতীয় ডোজের সময় হয়ে গেলেও এখনও ৪ লক্ষ ১৩ হাজার মানুষ ভ্যাকসিন নেননি। এই মানুষদের টিকা নিতে উৎসাহিত করতে ও টিকাকরণ করতে স্বাস্থ্য দফতর টিকা এক্সপ্রেসের সাহায্য নিচ্ছে। গ্রামীণ এলাকায় হাট-বাজার, বাস স্ট্যান্ড সহ বিভিন্ন জনবহুল এলাকায় স্বাস্থ্য দফতরের কর্মীরা টিকা এক্সপ্রেসের গাড়ি নিয়ে যাবেন। সেখানে টিকা নিয়ে প্রচার করা হবে। টিকা নেওয়া হয়নি এমন মানুষ টিকাকেন্দ্রের কাছাকাছি থাকলে তাদের ডেকে স্বাস্থ্যকর্মীরা টিকা দেবেন।



সহকারী মুখ্য স্বাস্থ্য আধিকারিক সব্যসাচী চক্রবর্তী জানান, সাধারণ মানুষের মধ্যে ভ্যাকসিন নেওয়ার ক্ষেত্রে অনীহা থাকার কারণেই এখনও অনেকেই ভ্যাকসিন নেননি। মালদা জেলার হরিশ্চন্দ্রপুর-২ ব্লক, কালিয়াচকের তিনটি ব্লক, হবিবপুর, গাজোল ব্লকে টিকাকরণ অনেকটাই কম হয়েছে। আগামীকাল থেকে শুরু হচ্ছে স্বাস্থ্য দফতরের টিকা এক্সপ্রেস কর্মসূচি। পিছিয়ে পড়া ব্লকগুলিতে টিকাকরণ কর্মসূচিকে আরও জোরদার করতে স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

Kommentarer


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page