মিথ্যে লোন পরিশোধের নামে হুমকি, থানার দ্বারস্থ যুবক
top of page

মিথ্যে লোন পরিশোধের নামে হুমকি, থানার দ্বারস্থ যুবক

মিথ্যা লোনের কথা বলে টাকা পরিশোধের জন্য ক্রমাগত হুমকি দেওয়ার অভিযোগ হরিশ্চন্দ্রপুরে। ফোন ও মেসেজের মাধ্যমে বিরক্ত করা হচ্ছে পরিবারের লোকদেরও। বাধ্য হয়ে স্থানীয় থানা ও সাইবার ক্রাইম থানার দ্বারস্থ হয়েছেন এক সাইবার ক্যাফের মালিক।


Threat-for-false-loan-payment-youth-at-police-station
থানার দ্বারস্থ হয়েছেন এক সাইবার ক্যাফের মালিক

হরিশ্চন্দ্রপুর সদর এলাকার থানা পাড়ার বাসিন্দা অরিজিৎ রায়। কিছু দিন আগেই তিনি একটি অনলাইন ক্যাফে খুলেছেন। অভিযোগ, গত ৩১ জানুয়ারি অরিজিৎ জানতে পারেন তাঁর আত্মীয়দের কাছে একটি অনলাইন লোন অ্যাপ থেকে বিভিন্ন ফোন এবং মেসেজ আসছে। সেখানে বলা হচ্ছে, অরিজিৎ রায় অনলাইনে লোন নিয়েছিলেন। সেই লোন পরিশোধ করার জন্য বলা হচ্ছে। পরবর্তীতে অরিজিতের কাছে ফোন এবং মেসেজ আসতে থাকে। হুগো লোন নামে একটি অনলাইন অ্যাপ অরিজিতের কাছে দাবি করে তাঁকে ৫০০০ টাকা পরিশোধ করতে হবে। হুমকির ভয়ে সেই সময় অরিজিৎ পাঁচ হাজার টাকা পাঠিয়ে দেয়। পরবর্তীতে ওই অ্যাপের মাধ্যমে আরও টাকা দাবি করা হয়। এরপরই অরিজিৎ স্থানীয় হরিশ্চন্দ্রপুর থানায় অভিযোগ জানান। অভিযোগ জানান সাইবার ক্রাইম থানাতেও। কিছুদিন এসব বন্ধ থাকলেও ফের ক্রমাগত ফোন এবং মেসেজ ফের আসতে শুরু করেছে অরিজিতের কাছে। তাঁর আধার এবং প্যান কার্ডের ছবি পাঠিয়ে প্রাণে মেরে দেওয়ার হুমকিও দেওয়া হচ্ছে। এই পরিস্থিতিতে নিরাপত্তাহীনতায় ভুগছেন ওই পরিবার।


অভিযোগকারী অরিজিৎ রায় দাবি করেছেন,

প্রাণের ভয়ে আগে আমি পাঁচ হাজার টাকা দিয়েছি। তারপরেও বারবার টাকার দাবি করা হচ্ছে। মনে হয়, আমার ফোন হ্যাক হয়েছে। সেখান থেকেই আমার আধার কার্ড এবং প্যান কার্ডের ছবি সহ আত্মীয় পরিজনদের ফোন নম্বর পেয়েছে ওরা।

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page