top of page

ভাঙনে তলিয়ে যাচ্ছে আস্ত স্কুল, সমস্যায় পড়ুয়ারা

গঙ্গার ভাঙনে তলিয়ে যেতে বসেছে পুরো স্কুল। নিরাপত্তার কথা ভেবে বন্ধ করে দেওয়া হয়েছে পঠনপাঠন। ঘটনার জেরে মানিকচকের নারায়ণপুর এলাকার শতাধিক পড়ুয়ার ভবিষ্যত এখন অন্ধকার।


মানিকচক ব্লকের নারায়ণপুর চরে গত এক সপ্তাহ ধরে ভাঙন চলছে। ওই এলাকায় শতাধিক পরিবারের বাসবাস। ইতিমধ্যে গঙ্গার গ্রাসে চলে গিয়েছে স্কুল ভবনের বেশিরভাগ অংশ। নিরাপত্তার কারণে আগেই প্রশাসনের পক্ষ থেকে পঠনপাঠন বন্ধ করে দেওয়া হয়েছিল। স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, গত এক সপ্তাহ ধরে গঙ্গার ভাঙনে প্রাইমারি স্কুলে বেশিরভাগ অংশ জলে তলিয়েছে। এখন শুধু একটিমাত্র ঘর বাকি রয়েছে। যেভাবে গঙ্গা কাটছে তাতে সেই ঘরও হয়তো আজকের মধ্যে তলিয়ে যাবে। এদিকে, স্কুল বন্ধ থাকায় এলাকার পড়ুয়াদের ভবিষ্যত কী হবে তা কারো জানা নেই। অবিলম্বে প্রশাসনের উচিত নতুন স্কুলের ব্যবস্থা করা।



মন্ত্রী সাবিনা ইয়াসমিন জানান, বিষয়টি নিয়ে জেলাশাসকের সঙ্গে কথা হয়েছে। নতুন করে স্কুল তৈরির ক্ষেত্রে বেশিরভাগ সময় জমির সমস্যা দেখা যায়। আশা করা যাচ্ছে মানিকচকে সেই সমস্যা হবে না। আমরা বারবার বলেছি, এই সমস্যা শুধুমাত্র রাজ্য সরকারের পক্ষে সমাধান করা সম্ভব নয়। কেন্দ্রীয় সরকারকে এই সমস্যা সমাধানে এগিয়ে আসতেই হবে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

コメント


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page