top of page

পুরসভা নির্বাচন স্থগিত করতে চাইছে রাজ্য, অভিযোগ বিজেপি’র

রাজ্যের পুরসভাগুলির চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের হাত থেকে আর্থিক ক্ষমতা খর্ব করল রাজ্য সরকার। এখন থেকে সরকারি আধিকারিকরা সেই ক্ষমতা পাচ্ছেন। এখবর ছড়িয়ে পড়তেই শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে। বিরোধী দলগুলির অনুমান, ২০২০ সালের পুরসভা নির্বাচনের আগে সমস্ত ক্ষমতা সরকারি আধিকারিকদের হাতে তুলে দিয়ে ভোট বন্ধ করতে চাইছে রাজ্য সরকার। যদিও এধরণের নির্দেশিকা আসেনি বলে মন্তব্য ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যানের।


পুরসভা নির্বাচন স্থগিত করতে চাইছে রাজ্য, অভিযোগ বিজেপি’র

বিজেপি’র জেলা সভাপতি গোবিন্দচন্দ্র মণ্ডল জানান, রাজ্য সরকার বুঝতে পেরেছে আগামী পুরসভা নির্বাচনে (#MunicipalityElection) সারা রাজ্যে বিজেপি’র জয়-জয়কার হবে। সেই কারণে এখন থেকেই জন প্রতিনিধিদের হাত থেকে সমস্ত ক্ষমতা সরকারি আধিকারিকদের হাতে তুলে দিয়ে ভোট স্থগিত করতে চাইছে রাজ্য সরকার। একই অভিযোগ তোলা হয়েছে জেলা সিপিএম নেতৃত্বের পক্ষ থেকে।


যদিও এখনও পর্যন্ত এধরণের কোনো নির্দেশিকা আসেনি বলে দাবি করেছেন ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান নীহাররঞ্জন ঘোষ। তিনি বলেন, ভবিষ্যতে এমন নির্দেশ পেলে তার মান্যতা দেব। তবে এধরণের কোনো নির্দেশিকা এখনও আসেনি। গতকালও আমি পুরসভার কর্মীদের চেকে স্বাক্ষর করেছি।

Comentários


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page