জমা জলে ভোগান্তি পুরাতন মালদায়, ক্ষোভ পুরসভার বিরুদ্ধে
top of page

জমা জলে ভোগান্তি পুরাতন মালদায়, ক্ষোভ পুরসভার বিরুদ্ধে

গত তিন মাস ধরে বৃষ্টির জমা জল পচে দুর্গন্ধ ছড়িয়েছে পুরাতন মালদার গান্ধি কলোনি এলাকায়। এলাকায় ছড়াচ্ছে মশাবাহিত বিভিন্ন ধরনের রোগ। এলাকার এমন পরিস্থিতি তৈরি হওয়ায় এলাকাবাসীরা পুরসভার বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন।


পুরাতন মালদা পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের গান্ধি কলোনিতে জল জমে রয়েছে দীর্ঘদিন ধরে। জমা জলে বাসিন্দারা কার্যত বন্দি হয়ে রয়েছেন ওই এলাকার বাসিন্দারা। পচা জল থেকে দুর্গন্ধ ছড়াতে শুরু করেছে। মশার আঁতুড়ঘরে পরিণত হয়েছে গোটা এলাকা। এই পরিস্থিতিতে পুরসভার বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন বাসিন্দারা।



এলাকার বাসিন্দা পার্থ ঘোষ, গৌরাঙ্গ দাস, মঙ্গল দাসদের বক্তব্য, তিন মাস ধরে এলাকায় বৃষ্টি এবং ড্রেনের জল জমে দুর্গন্ধ ছড়িয়েছে। মশা, মাছির উপদ্রব বেড়েছে। অথচ এই পরিস্থিতিতে পুরসভা থেকে কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না। একদিকে করোনা সংক্রমণের আতঙ্ক। অন্যদিকে বদ্ধ জলাশয়ের জেরে ডেঙ্গু এবং মশাবাহিত রোগের উপদ্রব বাড়ছে। এই পরিস্থিতিতে পুরসভা প্রয়োজনীয় পদক্ষেপ না নিলে আন্দোলনের পথে নামা ছাড়া আর কোনও উপায় নাই।




এলাকার প্রাক্তন কাউন্সিলর পরিতোষ ঘোষ জানিয়েছেন, ওই এলাকাটি নিচু হওয়াই বৃষ্টির জল জমে যায়। পাম্প মেশিনের মাধ্যমে সেই জল নিকাশি ব্যবস্থা করা হয়ে থাকে। এলাকার মানুষদের সমস্যার কথা শুনেছি। পুরো বিষয়টি পুরসভার প্রশাসক কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page