top of page

ভাঙন এলাকা পরিদর্শনে এসে ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন বিধায়ক

রতুয়া ১ ব্লকের মহানন্দটোলা ও বিলাইমারি এলাকার ভাঙন পরিস্থিতি দেখতে গিয়ে উত্তর মালদার সাংসদ ও কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন প্রাক্তন বিধায়ক ও তৃণমূল নেতা আবদুর রহিম বকশি।



চলতি বছরের বর্ষার মরশুম শুরু হতেই জেলা জুড়ে তীব্র বৃষ্টি শুরু হয়। শুরু হয় ভাঙন। নদীর জলস্তর কমায় ভাঙনের তীব্রতা এখন অনেকটাই বেড়েছে। প্রতিদিনই কয়েক বিঘা জমি জলে তলিয়ে যাচ্ছে। নদীতে তলিয়ে যাওয়ার ভয়ে অনেকেই এলাকা থেকে গাছ কেটে নিয়ে চলে যাচ্ছেন। ইতিমধ্যে এলাকার জঞ্জালিটোলা ও বিলাইমারি গ্রামের বেশ কিছু অংশ তলিয়ে গিয়েছে৷ এই এলাকার পাশাপাশি এলাকার সমস্ত বসবাসকারী এখন আতঙ্কে রয়েছেন। আজ এই সমস্ত ভাঙন কবলিত এলাকা পরিদর্শনে আসেন প্রাক্তন বিধায়ক আবদুর রহিম বকশি।




তিনি বলেন, যে হারে ভাঙন চলছে তাতে অল্প কিছুদিনের মধ্যেই মহানন্দটোলা ও বিলাইমারি গ্রামপঞ্চায়েত তলিয়ে যেতে পারে৷ এলাকা পরিদর্শন করে, এলাকাবাসীর পাশাপাশি তিনিও আতঙ্কিত। এখনও পর্যন্ত ভাঙন প্রতিরোধের জন্য কেউ এগিয়ে আসেনি৷ রাজ্য সরকারের পক্ষ থেকে ভাঙন প্রতিরোধে কিছু ব্যবস্থা নেওয়া হয়েছে৷ তবে এত বড়ো কাজ একা রাজ্য সরকারের পক্ষে করা সম্ভব নয়৷ তাছাড়া এই কাজের দায়িত্ব কেন্দ্রীয় সরকারের৷ ভাঙনের হাত থেকে বাঁচতে এই এলাকার মানুষজন লোকসভা ভোটে বিজেপি প্রার্থী খগেন মুর্মুকে জিতিয়েছিলেন৷ কিন্তু এখনও পর্যন্ত তিনি এই এলাকায় ভাঙন পরিস্থিতি দেখতেই আসেননি৷


মালদা জেলার টাটকা নিউজ এখন আমাদের অফিসিয়াল টেলিগ্রাম চ্যানেলে। বিনামূল্যে পড়তে এখানে ক্লিক করুন


টপিকঃ #Erosion

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page