top of page

প্রবেশ মূল্য সরিয়ে উদ্বো‌ধন ৩১তম মালদা বইমেলার

৩১তম মালদা জেলা বইমেলার উদ্বোধন হল মঙ্গলবার। মেলার উদ্বোধন করলেন আনন্দ ও বঙ্কিম পুরস্কারপ্রাপ্ত বিশিষ্ট সাহিত্যিক স্বপ্নময় চক্রবর্তী৷ এদিন দুপুরে মালদা শহরের বৃন্দাবনী ময়দান থেকে একটি শোভাযাত্রা সারা শহর পরিক্রমা করে মালদা কলেজ ময়দানে এসে শেষ হয়। শোভাযাত্রায় জেলার বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রী ছাড়াও পা মেলান জেলাশাসক রাজর্ষি মিত্র, পুলিশ সুপার অলোক রাজোরিয়া সহ জেলার বিশিষ্ট ব্যক্তিত্বরা।


উল্লেখ্য, গত বছর মালদা কলেজ মাঠের পরিবর্তে বইমেলা হয়েছিল পুড়াটুলি বড়ো শিবমেলা ময়দানে৷ বইমেলার স্থান পরিবর্তন নিয়ে উঠেছিল একাধিক প্রশ্ন। শহর থেকে দূরে সরে যাওয়ায় গত বছর বইমেলায় সেই ভিড় নজরে আসেনি৷ এবছর ফের পুরোনো জায়গায় মেলা ফিরিয়ে আনার উদ্যোগে সফল হয়েছে বইমেলা কমিটি৷ এবছরের বইমেলায় প্রবেশ অবাধ করা হয়েছে।



জানা গেছে, এবছর বইমেলায় ১২৫টি বইয়ের স্টল ও ৮০টি ননবুক স্টল রয়েছে৷ ৮৫টি প্রকাশনী সংস্থা তাদের বই নিয়ে হাজির হয়েছে মেলার মাঠে৷ আগামী সাতদিন ২১ থেকে ২৮ জানুয়ারি দুই মঞ্চেই বিভিন্ন ধরণের সাংস্কৃতিক ও শিক্ষামূলক অনুষ্ঠানের আয়োজন রয়েছে৷ এবার মেলার জন্য খরচ ধরা হয়েছে ২৬ লক্ষ টাকা৷ গত বছর এই বাজেট ছিল ৩১ লক্ষ টাকা৷


বইমেলার যুগ্ন সম্পাদক অম্লান ভাদুড়ি জানান, এবছর মেলার উদ্বোধন করছেন সাহিত্যিক স্বপ্নময় চক্রবর্তী৷ আজকের মিছিলে প্রায় ১০ হাজার মানুষ অংশ নিয়েছে৷ গতবার মালদা কলেজ বইমেলার জন্য মাঠ দিতে পারেনি৷ তাই বড়ো শিবমেলা মাঠে মেলার আয়োজন করা হয়েছিল৷ এবার কলেজ কর্তৃপক্ষ বইমেলা কর্তৃপক্ষকে মাঠ ব্যবহার করতে দেওয়ায় বইমেলা নিজের স্থানে ফিরে এসেছে।

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page