top of page

আধার তৈরিতে ব্যাংকে লাইন, প্রকাশ্যেই ঘুষ নেওয়ার অভিযোগ

আধার কার্ড তৈরি করতে ঘুষ নেওয়ার অভিযোগ উঠল এক রাষ্ট্রায়ত্ত ব্যাংকের কর্মীদের বিরুদ্ধে। এই ঘটনায় গতকাল ওই ব্যাংকের ম্যানেজার সহ মোট চারজনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ। তবে ঘটনা প্রসঙ্গে ব্যাংক কর্তৃপক্ষ কোনো মন্তব্য করতে রাজি হয়নি। গোটা ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে গাজোলে।



আধার কার্ড তৈরির জন্য এক হাজার টাকা দাবি, কথোপকথন মোবাইলে রেকর্ড করা হয়

এসবিআই-এর গাজোল শাখার বিরুদ্ধে আগেও আধার কার্ড তৈরি কিংবা কার্ডে থাকা ভুল সংশোধনের ক্ষেত্রে দুর্নীতির অভিযোগ উঠেছিল৷ অভিযোগের পরেই স্থানীয় মানুষজন ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেছিল। গতকাল ফের ওই শাখাতেই ব্যাংকের আধার কার্ড তৈরিতে ঘুষ নেওয়ার অভিযোগ উঠল। অভিযোগ, স্থানীয় বাসিন্দা প্রদীপ সরকার গাজোল শাখার এসবিআই ব্যাংকে আধার কার্ড তৈরি করতে গিয়েছিলেন। সেই সময় সাধন দাস নামে ব্যাংকের এক কর্মী আধার কার্ড তৈরির জন্য এক হাজার টাকা দাবি করে। প্রদীপবাবু তাদের কথোপকথন মোবাইলে রেকর্ড করেন। গতকাল প্রদীপবাবু সেই ভিডিয়ো রেকর্ডিং নিয়ে ব্যাংকের ম্যানেজার সহ চারজনের বিরুদ্ধে গাজোল থানায় অভিযোগ দায়ের করেন।


এদিকে, অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে গাজোল থানার পুলিশ। তবে ঘটনার পর থেকে পলাতক মূল অভিযুক্ত সাধন দাস। এই ঘটনায় ব্যাংক কর্তৃপক্ষ মন্তব্য করতে রাজি হয়নি।


প্রতীকী ছবি।

Comments


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page