top of page

স্বাস্থ্যসাথী কার্ডে মিলছে না চিকিৎসা, মৃত্যুর কোলে ঢলছে শিশু

স্বাস্থ্যসাথী কার্ডে চিকিৎসা না মেলায় মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছে এক ছয় বছরের শিশু। বিষয়টি জানতে পেরে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন চাঁচলের মহকুমাশাসক। এই ঘটনাটি হরিশ্চন্দ্রপুরে থানা পাড়া এলাকার।


হরিশ্চন্দ্রপুর থানাপাড়ার বাসিন্দা হিন্দোল ঋষি। তিনি পরিযায়ী শ্রমিক। পরিবারের মহিলারা সংসার খরচে হাত লাগাতে গৃহ পরিচারিকার কাজ করেন। হিন্দোলবাবুর একমাত্র সন্তান অভি ঋষি। পরিবার সূত্রে জানা গিয়েছে, মাস দুয়েক আগে আম পাড়তে গাছে উঠেছিল অভি। গাছ থেকে পড়ে যাওয়ায় একটি শুকনো ডালের আঘাত তার পেটে লাগে। এরপর থেকে পেটের ব্যথায় ভুগতে শুরু করে অভি। স্থানীয় গ্রামীণ হাসপাতাল সহ একাধিক ডাক্তার অভির সমস্যা ধরতে পারেননি। অবশেষে পরীক্ষার পর মালদা মেডিকেল কলেজের চিকিৎসকরা জানান, অভির ডানদিকের কিডনি নষ্ট হয়ে গিয়েছে। অপারেশন করে কিডনি বাদ দিতে হবে। অপারেশনে খরচ হবে কয়েক লক্ষ টাকা।


হিন্দোলবাবু জানান,

ভিনরাজ্যে কাজে থাকাকালীন ছেলের দুর্ঘটনার খবর পান তিনি। ছেলের চিকিৎসার জন্য আবাস যোজনার ঘরের টাকাও শেষ করে দিয়েছেন। এখন জানতে পারছেন, ছেলের অপারেশন করাতে হবে। হাতে টাকা পয়সা নেই। নার্সিংহোমে ছেলের অপারেশন করাতে গেলে, স্বাস্থ্যসাথী কার্ডে চিকিৎসা করা হবে না বলে সাফ জানিয়ে দিচ্ছে কর্তৃপক্ষ। এই পরিস্থিতিতে তাঁরা সাহায্যের দিকে তাকিয়ে রয়েছেন।


বিষয়টি জানতে পেরেই ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন চাঁচলের মহকুমাশাসক কল্লোল রায়।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page