top of page

এসএফআইয়ের রাজ্য সম্মেলনে এসে বিস্ফোরক সুজন

দেবতারা মানুষ বানাচ্ছে না, মানুষ দেবতার প্রাণ প্রতিষ্ঠা করছে। রামের থেকে বড়ো অবতার হওয়ার চেষ্টা চলছে। একদিকে অযোধ্যায় রাম মন্দিরের অনুষ্ঠান চলছে, অন্যদিকে মুখ্যমন্ত্রী মিছিল করছেন। তবে উনি বিরোধিতা করবেন না। এসএফআইয়ের ৩৮তম রাজ্য সম্মেলনে যোগ দিতে মালদায় এসে মন্তব্য করলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী।


আজ থেকে মালদা কলেজ অডিটোরিয়ামে শুরু হল বামফ্রন্টের ছাত্র সংগঠন এসএফআইয়ের রাজ্য সম্মেলন। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে সংগঠনের সদস্যরা এই সম্মেলনে অংশগ্রহণ করেন। সম্মেলনে অংশগ্রহণ করেছিলেন বামফ্রন্ট নেতা সুজন চক্রবর্তী। তিনি বলেন, নতুন প্রজন্মের চিন্তাভাবনা আমাদের বুঝতে হবে। তাই যখনই সুযোগ পাই ওদের সম্মেলনে যোগ দিই। ওদের প্রতি ভরসা রয়েছে। আর এদিকে কে কার প্রাণ প্রতিষ্ঠা করছে? যারা মনে করছেন দেবতারা মানুষকে তৈরি করে, তাঁরা কাল থেকে বুঝতে চেষ্টা করুন মোদীজির নেতৃত্বে মানুষ এখন প্রাণ প্রতিষ্ঠা করে দেবতা বানাচ্ছে। ধর্ম মানুষের মনের বিশ্বাস। প্রত্যেকের তার ধর্মের বিশ্বাসের অধিকার রয়েছে। মানুষের বিশ্বাস বা ধর্মকে ব্যবহার করে রাজনীতি করা মানে ধর্মকে কলুষিত করা। রাজনীতিকে ধর্মের মাথায় চাপিয়ে দিয়ে দাপট দেখানো রাজনীতিকে কলুষিত করা।



সংহতি যাত্রা নিয়েও তৃণমূলকে একহাত নেন তিনি। বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী বলেছেন সাধুকে ভালবাসেন, তাই তিনি মিছিল করবেন। কিন্তু কোন বিরোধিতা বা প্রতিবাদ করবেন না। একজন অযোধ্যায় করছেন, অন্যজন মেদিনীপুরে। একজন অযোধ্যায় রাম মন্দির করবেন, আর অন্যজন এখানে জগন্নাথ মন্দির করবেন। এসব করা রাজনৈতিক নেতাদের কাজ নয়। আসলে নেতারা তাদের কাজের ব্যর্থতা ঢাকতে এখন ধর্মের স্থানে গিয়ে নাড়াচাড়া করছেন।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page