top of page

ভাটরা বিল থেকে অবাধে মাটি চুরি, প্রশাসন নিশ্চুপ

ভাটরা বিল থেকে বেআইনিভাবে মাটি কেটে নিয়ে যাওয়ার অভিযোগ উঠল পুরাতন মালদায়। মাটি মাফিয়াদের মদত দিচ্ছে পুলিশ ও প্রশাসনের একাংশ বলেও অভিযোগ উঠেছে। গ্রামের রাস্তা দিয়ে মাটি বোঝাই ট্র্যাক্টর চলাচল করায় রাস্তা চলাচলের অযোগ্য হয়ে উঠছে, ঘটছে দুর্ঘটনা বলেও দাবি করেছেন স্থানীয় বাসিন্দারা। ঘটনার প্রতিবাদে পথ অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয় বাসিন্দারা। এই ঘটনায় পুলিশ কিংবা প্রশাসনের কোনও মন্তব্য পাওয়া যায়নি।


বর্ষাকালে ভাটরা বিলের ছবি

স্থানীয় গ্রামপঞ্চায়েত সদস্য তনুজা রায় বলেন, সম্প্রতি মাটি মাফিয়াদের দৌরাত্ম্য বেড়ে গিয়েছে৷ ভাটরা বিল থেকে বেআইনিভাবে প্রতিদিন অন্তত ২০০ ট্র্যাক্টর ভরতি মাটি কেটে নিয়ে যাচ্ছে মাফিয়ারা৷ মাটি ভরতি গাড়ির চাপে গ্রামের রাস্তা খারাপ হয়ে যাচ্ছে৷ প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে৷ আজ সকালেও এক স্কুলছাত্র দুর্ঘটনার কবলে পড়েছে৷ এনিয়ে পুলিশের কাছে একাধিকবার অভিযোগ জানানো হয়েছে। কিন্তু কোনও ফল মেলেনি৷ পুলিশ ও প্রশাসনের মদতেই মাফিয়ারা মাটি চুরি করছে। ঘটনার প্রতিবাদে এর আগেও পথ অবরোধ করা হয়েছিল। কিন্তু পুলিশ প্রশাসন কোনও পদক্ষেপ না নেওয়ায় ফের এই অবরোধ।



পঞ্চায়েত সদস্যের সঙ্গে সহমত পোষণ করে সাহাপুর গ্রামপঞ্চায়েত প্রধান উকিল মণ্ডল জানান, এই বেআইনি কাজ বন্ধ না হলে তাঁরা বৃহত্তর আন্দোলনে যাবেন।

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page