top of page

ডাইনি তালিকায় বাবা-মা, প্রতিবাদ করে আক্রান্ত ছেলে

সভা ডেকে ডাইনি ঘোষণা মাতব্বরদের। বাবা-মায়ের নামে অপবাদের প্রতিবাদ করতে গিয়ে আক্রান্ত ছেলে। বিষয়টি জানতে পেরেই এলাকায় সচেতনতা শুরু করেছে পুলিশ। সতেচনতা বাড়াতে এলাকায় যাবে বিজ্ঞানমঞ্চও। ঘটনাটি ঘটেছে গাজোলের আলাল গ্রামপঞ্চায়েতের ইন্দ্রসাইল গ্রামে।


জানা গিয়েছে, গত কয়েকদিনের মধ্যে ইন্দ্রসাইল গ্রামের বেশ কয়েকজন অসুস্থ হয়েছে। আদিবাসী অধ্যুষিত এলাকা হওয়ায় তাঁদের চিকিৎসা না করিয়ে পাশের জেলা থেকে ওঝা ডেকে এনেছিল গ্রামের মাতব্বররা। এরপরেই চলতে থাকে ওঝার কেরামতি। গ্রামে যজ্ঞের আয়োজন করা হয়। নানা কৌশল অবলম্বন শেষে টাকা পয়সা নিয়ে সেই ওঝা দাবি করে, গ্রামে বেশ কয়েকজন ডাইনি রয়েছে। তাদের নিঃশ্বাস থেকেই একের পর এক গ্রামবাসী অসুস্থ হচ্ছে। এরপরেই গ্রামে সভা ডাকা হয়। সভায় ডাইনি সন্দেহের তালিকায় থাকা গ্রামের বাসিন্দাদের নাম ঘোষণা করে মাতব্বররা। সেই সময় বাবা-মায়ের নাম শুনে প্রতিবাদ করে ওঠেন এক যুবক। অভিযোগ, সেই সময় গ্রামের মাতব্বররা ওই যুবককে ব্যাপক মারধর করে। মাথা ফেটে যায় ওই যুবকের। গ্রামবাসীরা ওই যুবককে উদ্ধার করে গাজোল গ্রামীণ হাসপাতালে ভরতি করে।



এই ঘটনায় এখনও পুলিশে অভিযোগ দায়ের হয়নি। তবে বিষয়টি জানতে পেরে ওই গ্রামের মানুষদের বোঝাতে ছুটে গিয়েছেন থানার অফিসাররা। খবর পেয়ে ওই এলাকায় সচেতনতা শিবির কথাও জানিয়েছে জেলা বিজ্ঞানমঞ্চ।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page