top of page

ইংরেজবাজারে পুলিশের সঙ্গে শ্রমিক সংগঠনের ধস্তাধস্তি

কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন ও ফেডারেশনগুলির আহ্বানে রাজ্যজুড়ে আইন অমান্য কর্মসূচির সমর্থনে মালদায় ব্যারিকেড ভেঙে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বিক্ষোভকারীদের। এই ঘটনায় গ্রেফতার হয়েছে ২১ জন বিক্ষোভকারী।



কৃষি আইন প্রত্যাহার সহ একাধিক দাবিতে কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন ও ফেডারেশনগুলির আহ্বানে বামফ্রন্ট ও কংগ্রেসের শ্রমিক সংগঠনগুলির পক্ষ থেকে আইন অমান্য কর্মসূচির মাধ্যমে জেলা প্রশাসনিকভবন ঘেরাও অভিযান করা হয়। দুপুরে মালদা শহরের রথবাড়ি মোড় থেকে মিছিল প্রশাসনিকভবনের দিকে এগোতে থাকে। অভিযান রুখতে পুলিশের পক্ষ থেকে ফোয়ারা মোড় সংলগ্ন এলাকায় তিনটি ব্যারিকেড দেওয়া হয়। বিক্ষোভকারীরা প্রথম দুটি ব্যারিকেড ভেঙে তৃতীয় ব্যারিকেডের কাছে পৌঁছলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় বিক্ষোভকারীদের। এই ঘটনায় ২১ জনকে গ্রেফতার করে পুলিশ। যদিও পরে তাঁদের বন্ডের মাধ্যমে ছেড়ে দেওয়া হয়।




সিপিএমের জেলা সম্পাদক অম্বর মিত্র জানান, শ্রম আইন, কৃষি আইন, বিদ্যুৎ বিল বাতিলের দাবিতে আজকে রাজ্যের সমস্ত জেলার পাশাপাশি মালদা জেলাতে ও কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলোর ডাকে আইন অমান্য আন্দোলনের পথে নেমেছে ইউনিয়নগুলো। যখন সাধারণ মানুষ তাঁদের ন্যায্য অধিকারের জন্য পথে নেমে লড়াই করে, তখন কোনও পুলিশের ব্যারিকেড থামাতে পারে না। দিল্লির বুকে সিমেন্টের ব্যারিকেড, উত্তরাখণ্ডে সিমেন্টের ব্যারিকেড তৈরি করলেও কৃষকরা ট্রাক্টর দিয়ে সেটা উড়িয়ে দিচ্ছে। হরিয়ানার মুখ্যমন্ত্রী সভা করতে পারছেন না। আমরা সমস্ত বাধা অতিক্রম করে এই বিজেপি সরকার যে দানবীয় শ্রম আইন, কৃষি আইন করেছে তার বিরুদ্ধে লড়াই চালিয়ে যাব।



আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

Comments


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page