হরিশ্চন্দ্রপুরে জল বাঁচান জীবন বাঁচান পদযাত্রা

হরিশ্চন্দ্রপুর-১ ব্লকের উদ্যোগে হরিশ্চন্দ্রপুর উচ্চ বিদ্যালয়, পিপলা উচ্চ বিদ্যালয় ও কিরণবালা বালিকা বিদ্যাশ্রমের কন্যাশ্রী মেয়েদের নিয়ে বৃহস্পতিবার বিকালে পালিত হল জল বাঁচাও জীবন বাঁচান, ডেঙ্গু নিধন কর্মসূচি, স্বচ্ছতা অভিযান ও জল ধরো জল ভরো অভিযান।


হরিশ্চন্দ্রপুরে জল বাঁচান জীবন বাঁচান পদযাত্রা

‘জল বাঁচান জীবন বাঁচান’ এই শ্লোগানকে সামনে রেখে পথ পরিক্রমা করলেন শতাধিক কন্যাশ্রী মেয়েরা। এদিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক অনির্বাণ বসু, যুগ্মসমষ্টি উন্নয়ন আধিকারিক মধুরিমা চক্রবর্তী সহ বিভিন্ন আধিকারিকেরা। এদিন হরিশ্চন্দ্রপুর (#Harishchandrapur) ১ ব্লকের বিভিন্ন এলাকার নোংরা-আবর্জনা পরিষ্কার পরিচ্ছন্ন করে ব্লিচিং পাউডার ছড়িয়ে দেন আধিকারিকরা। পরে ব্লক তথ্যকেন্দ্র থেকে হরিশ্চন্দ্রপুর শহিদ মোড় পর্যন্ত পদযাত্রা করে এলাকার মানুষদের স্বচ্ছতা ও ডেঙ্গু নিয়ে সচেতন করেন আধিকারিকরা।


হরিশ্চন্দ্রপুর ১ ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক অনির্বাণ বসু বলেন, বর্ষার সময় বিভিন্ন স্থানে জমে থাকা জলের মধ্যে ডেঙ্গু মশার বংশবৃদ্ধি হয়। সেই সমস্ত জায়গা পরিষ্কার রেখে মশার বংশবৃদ্ধি রোধ করতে সচেতনতা করা আজকের কর্মসূচি। আগামী ২৮ জুলাই পর্যন্ত সমগ্র ব্লকে ডেঙ্গু নিশ্চিহ্ন করতে এমন কর্মসূচি চলবে।


আধিকারিক সাইদুল ইসলাম বলেন, হরিশ্চন্দ্রপুর ব্লক প্রশাসন ও আধিকারিকরা যে উদ্যোগ নিয়ে ডেঙ্গু নিধন, জল বাঁচান জীবন বাঁচান (#SaveWater) এবং স্বচ্ছতা অভিযান কর্মসূচি শুরু করেছেন তা প্রশংসনীয়। সাধারণ মানুষ সচেতন হলে এলাকার যথেষ্ট উন্নয়ন হবে।


প্রতিদিন মালদার টাটকা নিউজ হোয়াটস্ অ্যাপে পেতে ক্লিক করুন

1
রাতে 'কুপিয়ে' খুন হলেন দু’জন, মোতায়েন বিশাল পুলিশবাহিনী

Popular News

816

2
কফিনবন্দি দেহ ফিরল মালদায়, স্যালুট জানিয়ে শেষ শ্রদ্ধা পুলিশের

Popular News

901

3
গঙ্গায় মিশে যেতে পারে ফুলহর, বাজছে বিপদ ঘণ্টা

Popular News

857

4
আত্মীয়ের বাড়িতে এসে গ্রেফতার বাংলাদেশি

Popular News

1334

5
বাংলাদেশে পণ্য পাঠানো বন্ধ করে দিলেন মহদীপুরের এক্সপোর্টার্সরা

Popular News

901

পপুলার

বিজ্ঞাপন

টাটকা আপডেট
 

aamadermalda.in

আমাদের মালদা

সাবস্ক্রিপশন

যোগাযোগ

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS