top of page

অঙ্গনওয়াড়ি কেন্দ্রে দেওয়া হচ্ছে পচা ডিম, অভিযোগে তালা মেরে বিক্ষোভ

অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে পচা ডিম ও অনিয়মিত খাবার দেওয়ার অভিযোগ তুলে কর্মী ও রাঁধুনিকে তালা মেরে বিক্ষোভ দেখালেন স্থানীয় অভিভাবকেরা। সোমবার সকাল এগারোটা নাগাদ ঘটনাটি ঘটেছে হরিশ্চন্দ্রপুর-১ নম্বর ব্লকের মহেন্দ্রপুর গ্রামপঞ্চায়েতের মহেন্দ্রপুর গ্রামের এক অঙ্গনওয়াড়ি কেন্দ্রে।


স্থানীয় অভিভাবকদের অভিযোগ, ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে বরাবরই নিম্নমানের খাবার দেওয়া হয়। এর আগেও লকডাউনের সময় ওই কেন্দ্র থেকে নিম্নমানের খাবার ও পচা আলু দেওয়ার অভিযোগ উঠেছিল। আজ পচা ডিম দেওয়ার অভিযোগ তুলে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয় বাসিন্দারা। কেন্দ্রের কর্মী ও রাঁধুনিকে তালা মেরে বিক্ষোভ দেখাতে থাকেন উপভোক্তারা।


Rotten-eggs-being-given-to-Anganwadi-centers-protest
রাঁধুনিকে তালা মেরে বিক্ষোভ দেখালেন স্থানীয় অভিভাবকেরা। সংবাদ চিত্র

সেখ মানা নামে এক অভিভাবক বলেন,

এদিন সেন্টার থেকে দুর্গন্ধযুক্ত পচা ডিম দেওয়া হচ্ছিল, যা মুখে তোলা যায় না। পচা ও নিম্নমানের খাবার খেয়ে বাচ্চারা অসুস্থ হয়ে পড়ছে। সরকারি নির্দেশিকা অনুযায়ী গর্ভবতী মা ও প্রসূতি মায়েরা গোটা ডিম পাওয়ার কথা, কিন্তু তা দেওয়া হয় না। প্রতি সপ্তাহে এক-দুই দিন বিভিন্ন অজুহাত দেখিয়ে ছুটি রাখা হয় অঙ্গনওয়াড়ি কেন্দ্র।

অঙ্গনওয়াড়ি কর্মী বিনতি দাস জানান, সেন্টার থেকে নিয়মিত শিশুদের খাওয়ার দেওয়া হয়। আজকেও খাওয়ার দেওয়া হয়েছিল। সেন্টার থেকে কোনোদিনই পচা ডিম দেওয়া হয় না।


হরিশ্চন্দ্রপুর-১ নম্বর ব্লকের সিডিপিও আব্দুল সাত্তার জানান, এমনই কোনো অভিযোগ তিনি পাননি। অভিযোগ পেলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।



আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page