top of page

রাস্তা সংস্কারের দাবিতে পথ অবরোধ চাঁচলে

বেহাল রাস্তা সংস্কারের দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ দেখালেন চাঁচল-১ ব্লকের বাসিন্দারা। অবরোধের জেরে চাঁচল-আশাপুর রাজ্য সড়কে বেশ কিছুক্ষণ যানবাহন চলাচল বন্ধ থাকে। জানা গেছে, পৌড়িয়া বাসস্ট্যান্ড থেকে মতিহারপুর পঞ্চায়েতের গালিমপুর পর্যন্ত পাঁচ কিমি রাস্তা দীর্ঘদিন ধরেই বেহাল অবস্থায় রয়েছে। নির্মাণের পরে আর রাস্তাটির সংস্কার করা হয়নি বলে অভিযোগ বাসিন্দাদের।



স্থানীয় বাসিন্দারা জানান, বর্ষায় এই রাস্তা চলাচলের অযোগ্য হয়ে ওঠে। রাজনৈতিক নেতাদের কাছে বহুবার রাস্তা সংস্কারের দাবি জানানো হয়েছে। ভোটের সময় প্রতিশ্রুতি জুটলেও ভোট পেরোতেই আর দেখা মেলেনা কারোরই। তাই বাধ্য হয়ে তাঁরা অবরোধ করেছেন। কৃষিকাজে এই এলাকার সুনাম বহুদিনের। বিশেষকরে বলতে হয় দরিয়াপুরের বেগুনের কথা। যা জেলার বাজারগুলিতে যথেষ্ট কদরের সাথে বিক্রি হয়। এছাড়া আমের কলম চাষ ও বিভিন্ন শাক সবজি চাষে এই গ্রামগুলি জেলায় প্রথমসারিতে। পৌড়িয়া বাসস্ট্যান্ড থেকে মতিহারপুর পঞ্চায়েতের গালিমপুর পর্যন্ত পাঁচ কিমি রাস্তা ব্যবহারে অযোগ্য হয়ে যাওয়ায় গ্রামের কৃষককে ঘুরপথে সবজি বাজারে নিয়ে যেতে হয়। ফলত মুনাফার অনেকটাই চলে যাচ্ছে এই দীর্ঘ রাস্তা পেরনোর খরচ বহন করতে গিয়ে।


চাঁচল -১ ব্লকের জয়েন্ট বিডিও মোহন ভার্মা জানান, রাস্তা সংস্কারের জন্য জেলা পরিষদের কাছে প্রস্তাব পাঠানো হচ্ছে। বর্ষায় ওই রাস্তা ব্যবহারযোগ্য করে তোলার কাজ ইতিমধ্যেই শুরু হয়েছে।


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page