top of page

দলীয় সভাপতিকে সরিয়ে নতুন সভাপতি হলেন তৃণমূলের সদস্য

দলীয় সভাপতিকে সরিয়ে রতুয়া-১ পঞ্চায়েত সমিতির সভাপতি নির্বাচিত হলেন আলতাফুন নেশা। বুধবার প্রশাসনিক কর্তাদের উপস্থিতিতে পুলিশি নজরদারির মধ্য দিয়ে সভাপতি নির্বাচিত হয় রতুয়া ১ নম্বর ব্লক অফিসে।


তৃণমূলের দখলে থাকা পঞ্চায়েত সমিতি সভাপতিকে অপসারণ করে তৃণমূলেরই সদস্য আলতাফুন নেশাকে সভাপতি হিসেবে নির্বাচিত করা হল বুধবার। এদিন ৩০ জন সদস্যের মধ্যে ২৮ জন সদস্য উপস্থিত ছিলেন। প্রত্যেকেই নতুন সভাপতির পক্ষে ভোট দেন। সভাপতি নির্বাচন প্রক্রিয়া ঘিরে কড়া পুলিশি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল ব্লক প্রশাসনিক ভবন চত্বরে। তৃণমূল সদস্যদের দাবি, দলের সিদ্ধান্তে নতুন সভাপতি নির্বাচিত করা হল।



একই ঘটনা ঘটেছে কালিয়াচক-২ ব্লকের উত্তর লক্ষ্মীপুর গ্রামপঞ্চায়েতে। ১১-৪ ভোটের ব্যবধানে দলীয় প্রধানকে সরিয়ে নতুন প্রধান হয়েছেন রাফিকা হোসনারা।


উল্লেখ্য, গত পঞ্চায়েত নির্বাচনের ১৬ আসনের এই গ্রামপঞ্চায়েতে তৃণমূল ১০টি, কংগ্রেস ৩টি, বিজেপি ২টি ও নির্দল একটি আসন পায়। প্রধান হয়েছিলেন তৃণমূলের নূর আসমিন খানাম। কিন্তু কিছুদিন আগে তাঁর বিরুদ্ধে অনাস্থা আনে দলেরই একাংশ। তলবি সভায় অনাস্থা পাশ হয়ে যায়। আজ ১৬ জন পঞ্চায়েত সদস্য সভায় হাজির হলেও ১৫ জন ভোটে অংশ নেন। ১১-৪ ভোটে নতুন প্রধান নির্বাচিত হয়েছেন রাফিকা হোসনারা।




এদিকে প্রাক্তন প্রধান নূর আমিন খানাম অভিযোগ করেন, দলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরেই তাঁকে সরিয়ে দেওয়া হল। এই ঘটনায় দলের অঞ্চল, ব্লক নেতৃত্ব জড়িয়ে রয়েছে।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page