top of page

ত্রাণ সামগ্রী আত্মসাতের অভিযোগ, তদন্তে প্রশাসন

ত্রাণ সামগ্রী আত্মসাতের অভিযোগ উঠল অঞ্চল প্রধানের বিরুদ্ধে। ঘটনাকে কেন্দ্র করে মানিকচকের রাজনৈতিক মহলে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

উল্লেখ্য, শারদোৎসব ও বন্যার জন্য মানিকচক ব্লকের হিরানন্দপুর অঞ্চলে প্রায় ৪০ কুইন্টাল চাল এবং ৩০০ টি ত্রিপল ব্লক প্রশাসনের তরফ থেকে পঞ্চায়েতকে দেওয়া হয়। অভিযোগ, প্রধান কাজল মণ্ডল ও স্বামী নয়ণ মণ্ডল কোনও পঞ্চায়েত সদস্যকে গুরুত্ব না দিয়ে বিতরণের চাল ও ত্রিপল আত্মসাৎ করেছে। ঘটনার প্রতিবাদে বিরোধী শিবির একত্রিত হয়ে বিডিও এবং মানিকচক পঞ্চায়েত সমিতির সভাপতিকে লিখিতভাবে অভিযোগ জানিয়েছেন।


পঞ্চায়েতের বিরোধী দলনেতা তথা বিজেপি সদস্য অজেন মণ্ডল জানান, প্রধান কাজল মণ্ডল ত্রাণের চাল, ত্রিপল বিক্রি করছে। সাধারণ মানুষের জন্য সরকার যে সমস্ত ত্রাণ সামগ্রী দিচ্ছে তা আত্মসাৎ করে বিক্রি করে দেওয়া হচ্ছে। ব্লক প্রশাসনের বিষয়টি তদন্ত করে দেখা উচিত।



হিরানন্দপুর গ্রাম পঞ্চায়েত প্রধানের স্বামী নয়ন মণ্ডল জানান, সমস্ত সদস্যকে ত্রাণের সামগ্রী নিয়ে যেতে বলা হয়েছিল। অধিকাংশ সদস্য চাল ও ত্রিপল নিয়ে গিয়েছেন। কিন্তু বেশ কিছু সদস্য ত্রাণের সামগ্রী নিয়ে যাননি। ইচ্ছা করে এই ঘটনা ঘটিয়ে তাঁদের বদনাম করার চেষ্টা চলছে।




মানিকচক ব্লক বিডিও জয় আমেদ বলেন, এই বিষয়ে একটি অভিযোগ হয়েছে। অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। অভিযোগ প্রমাণিত হলে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page