top of page

রথবাড়ি আন্ডারপাস যেন পুকুর, মাছ ধরছে খুদেরা

যান চলাচল নয়, ভেসে বেড়াচ্ছে মাছ। আর সেই মাছ ধরতে নেমে পড়েছে খুদেদের দল। এখন কার্যত খুদেদের মাছ ধরার জায়গা হয়ে দাঁড়িয়েছে রথবাড়ি আন্ডারপাস। এই পরিস্থিতিতে ফের জীবনের ঝুঁকি নিয়ে রেল লাইন পারপার করার ছবি ধরা পড়েছে রথবাড়ি এলাকায়।


শহরের ব্যস্ততম এলাকা রথবাড়ি। ওই এলাকা দিয়ে রেল লাইন যাওয়ায় দুই পারের যোগাযোগে বছর খানেক আগে রেল কর্তৃপক্ষ সেখানে আন্ডারপাস তৈরি করে। যদিও সেই আন্ডারপাস নিম্নমানের করা হয়েছে বলে একাধিক অভিযোগ লাগাতার উঠে আসছে। নিম্নমানের সিমেন্ট ব্যবহার করায় সেই চটা উঠে পুরো এলাকা ধুলোয় ভরে থাকে। তবে গতকাল রাতের পর থেকে আন্ডারপাস দিয়ে যাতায়াত পুরোপুরি বন্ধ হয়ে গিয়েছে। গতকাল রাতের প্রবল বৃষ্টির জমা জলে আন্ডারপাস এখন কার্যত পুকুরের চেহারা নিয়েছে। সকালে কয়েকজন আন্ডারপাসে জমা জলের মধ্য দিয়ে যাতায়াতের চেষ্টা করলে বেশ কয়েকটি মোটরবাইক বিকল হয়ে যাওয়ার ছবিও ধরা পড়ে। অবশেষে বন্ধ করে দেওয়া হয় আন্ডারপাস।



এক নিত্যযাত্রী মানিক গোস্বামী বলেন,

আন্ডারপাস পুরোটাই জলমগ্ন৷ তার মাঝামাঝি জায়গায় এক মানুষ জল৷ মানুষ যাতায়াত করতে পারছে না৷ তাই আমাদের রেল লাইন পেরিয়েই যাতায়াত করতে হয়েছে৷ এর আগেও এখানে জল জমেছে৷ বারবার ডিআরএম অফিসে জানানো হয়েছে৷ কিন্তু কোনও কাজ হয়নি৷ বাধ্য হয়ে মানুষকে জীবনের ঝুঁকি নিয়ে রেললাইন পারাপার করতে হচ্ছে।

রেলওয়ের তরফে জানানো হয়েছে, দ্রুত জল নামানোর জন্য পাম্প ব্যবহার করা হচ্ছে।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

Commentaires


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page