top of page

রথবাড়িতে বছরভর বন্ধ থাকবে লেভেল ক্রসিং

মালদার রথবাড়ি মোড়ে রেলের আন্ডারপাশ নির্মাণের কাজ শুরু করল রেল কর্তৃপক্ষ৷ গতকাল থেকেই বন্ধ করে দেওয়া হয়েছে রেলগেট ক্রসিং৷ প্রায় ১০ মাস এই গেট বন্ধ থাকবে বলে রেলওয়ে সূত্রে জানা গেছে।


এই রেললাইনে চলে মালগাড়ি সহ ৩৭ জোড়া ট্রেন


মালদা শহরের প্রাণকেন্দ্র রথবাড়ি মোড়৷ এই মোড় দিয়ে গিয়েছে ৩৪ নম্বর জাতীয় সড়ক৷ রথবাড়ি রেলওয়ে লেভেল ক্রসিংয়ের একদিকে শহরে প্রবেশের রাস্তা অন্যদিকের রাস্তাটি মানিকচক, চাঁচল হয়ে পৌঁছেছে হরিশ্চন্দ্রপুরে। এই রেললাইন দিয়ে প্রতিদিন বেশ কিছু মালগাড়ি সহ চলাচল করে ৩৭ জোড়া ট্রেন। রেল চলাচলের জন্য লেভেল ক্রসিং বন্ধ করতেই সৃষ্টি হয় যানজটের। এই যানজট এড়াতে দীর্ঘদিন ধরেই জেলাবাসীর দাবি ছিল আন্ডারপাশের। একই আবেদন জানান সাংসদ খগেন মুর্মুও৷ রথবাড়িতে আন্ডারপাশ নির্মাণের কাজ শুরু করল রেল কর্তৃপক্ষ৷


রথবাড়ির আন্ডারপাশ অনুমোদন পেলেও মালঞ্চপল্লী আন্ডারপাশের নকশার অনুমোদন এখনও মেলেনি


রথবাড়িতে বছরভর বন্ধ থাকবে লেভেল ক্রসিং

রেল সূত্রে জানা গেছে, প্রায় ৮ কোটি টাকা ব্যয়ে এই আন্ডারপাশ নির্মাণ হচ্ছে। এই নির্মাণ কাজের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে লেভেল ক্রসিং। প্রায় ১০ মাস বন্ধ থাকবে লেভেল ক্রসিং। তবে কাজের ক্ষেত্রে কোনও সমস্যা হলে আরও দুমাস বন্ধ থাকতে পারে ক্রসিং। চলতি মাসেই রথবাড়ি আন্ডারপাশের নকশার অনুমোদন মিলেছে। তবে মালঞ্চপল্লি আন্ডারপাশের নকশার অনুমোদন এখনও মেলেনি।

תגובות


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page