top of page

বামফ্রন্ট-কংগ্রেস সমঝোতার সময়সীমা শেষ হল

আজ বিকেল পর্যন্ত কংগ্রেসের জন্য অপেক্ষা করতে চেয়েছিল বামফ্রন্ট৷ কিন্তু এখনও পর্যন্ত কংগ্রেসের পক্ষ থেকে কোনও সবুজ সংকেত পাওয়া যায়নি। বামফ্রন্টও এখনও পর্যন্ত রাজ্যের ৪টি আসনে নিজেদের প্রার্থী ঘোষণা করেনি৷


একে অপরের সঙ্গে না বিরুদ্ধে প্রচার চালাবে তার দিকেই আপাতত তাকিয়ে ওই ৪ কেন্দ্রের বাম-কং কর্মী সমর্থকরা।

গতকাল সাংবাদিক সম্মেলনে সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র জানিয়েছিলেন, এই লড়াইটা বিজেপি ও তৃণমূলের বিরুদ্ধে৷ তৃণমূল ও বিজেপি বিরোধী ভোট একত্রিত করতে চাইছেন তাঁরা৷ গত লোকসভা নির্বাচনে বামফ্রন্ট ২টি এবং কংগ্রেস ৪টি আসনে জয় পেয়েছিল৷ তাই এবার এই ৬টি আসন নিয়ে দুই পক্ষের মধ্যে কোনও আলোচনা হওয়ারই কথা ছিল না৷ আসন সমঝোতার জন্য তাঁরা নিজেদের দায়িত্ব পালন করতে সর্বাত্মকভাবে চেষ্টা করেছেন৷ কংগ্রেসের সঙ্গে যদি কোনও সমঝোতা না হয়, তবে কার জন্য তা হল না সেটা মানুষ বিচার করবে৷ তাঁদের প্রার্থী তালিকাও চূড়ান্ত হয়ে আছে।


গতকাল সাংবাদিক বৈঠকের পর থেকে এখনও পর্যন্ত কংগ্রেসের তরফ থেকে কোনও সবুজ সংকেত মেলেনি। বামফ্রন্টও এখনও পর্যন্ত ওই ৪টি কেন্দ্রে প্রার্থী ঘোষণা করেনি। ইতিমধ্যেই প্রথম পর্যায়ের ভোটের মনোনয়ন প্রক্রিয়া শুরু হয়েছে। একে অপরের সঙ্গে না বিরুদ্ধে প্রচার চালাবে তার দিকেই আপাতত তাকিয়ে ওই ৪ কেন্দ্রের বাম-কং কর্মী সমর্থকরা।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page