top of page

বন্যা পরিদর্শনে মালদা আসছেন রাহুল গান্ধী

সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে মালদায় বন্যা পরিদর্শনে আসছেন রাহুল গান্ধী। এই মুহূর্তে নরওয়ের রাজধানী অসলো-তে রয়েছেন কংগ্রেস সহ-সভাপতি। তিনি দেশে ফেরার পরে সেপ্টেম্বরের চার অথবা পাঁচ তারিখে মালদায় আসতে পারেন বলে জানা গিয়েছে। মালদায় বন্যা দুর্গতদের সাহায্যার্থে গত কয়েকদিন ধরেই বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছেন উত্তর মালদা কেন্দ্রের কংগ্রেসের সাংসদ মৌসম বেনজির নূর। প্রত্যন্ত এলাকাগুলিতে হাজির থেকে ত্রাণ পৌঁছে দিচ্ছেন তিনি।


মৌসম নূর জানিয়েছেন শুক্রবার মালদার বন্যা পরিস্থিতি নিয়ে তাঁর সঙ্গে টেলিফোনে বেশ কিছুক্ষণ কথা হয় রাহুল গান্ধীর। তিনি নিজে রাহুল গান্ধীকে অনুরোধ করেন মালদায় এসে বন্যা পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখার জন্য। এছাড়াও এআইসিসি-র পক্ষ থেকে বন্যা পীড়িতদের জন্য কিভাবে সাহায্য করা যায় তা নিয়েও আলোচনা করা হবে বলে জানিয়েছেন সাংসদ।


বন্যা পরিদর্শনে মালদা আসছেন রাহুল গান্ধী

প্রসঙ্গত সাম্প্রতিক বন্যায় অন্যান্য বেশ কয়েকটি রাজ্যের মতো মালদারও বিস্তীর্ণ অঞ্চল জলের তলায়। রাজ্য সরকারের তরফে বন্যা দুর্গতদের সাহায্যার্থে সেভাবে পদক্ষেপ করতে দেখা যায়নি বলে অভিযোগ করেছেন মৌসম বেনজির নূর অথচ মালদা উত্তর লোকসভা কেন্দ্রের সাংসদ হিসেবে তিনি নিজের দায়িত্ব পালনের চেষ্টা করে যাচ্ছেন বলে জানিয়েছেন তিনি। তিনি বলেন প্রত্যন্ত এলাকায় দুর্গতদের কাছে ত্রাণ পৌঁছে দেওয়াই শুধু নয়, বন্যা কবলিত বিভিন্ন এলাকায় ত্রাণশিবিরও খোলা হয়েছে। নিজ উদ্যোগে সাংসদ গুঁড়ো দুধ থেকে শুরু করে শুকনো খাবার পৌঁছে দিচ্ছেন। লঙ্গরখানা খুলে দুর্গতদের পাশে থাকার পাশাপাশি রোজই প্রত্যন্ত এলাকায় নৌকা করে, কখনও জলে নেমে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখছেন তিনি। শনিবার রাহুলকে মালদার বন্যা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশও করেন উত্তর মালদার সাংসদ। রাহুল নিজেও মালদায় আসার বিষয়ে ইচ্ছে প্রকাশ করেছেন বলে জানিয়েছেন মৌসম বেনজির নূর।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

Kommentare


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page