top of page

শান্তিভারতীর দুর্গাপুজোয় পদ্মাবতের চিতোরগড়

মালদার বিগ বাজেটের দুর্গাপুজোর মধ্যে একটি শান্তিভারতী ক্লাবের পুজো। প্রতিবারই পঞ্চমীর দিন থেকেই শান্তিভারতীর মণ্ডপ দেখার জন্য দর্শক উপচে পড়ে। নতুনত্বের সাজে প্রতিবছরই সেজে উঠে এই প্যান্ডেল। গতবছর রাজস্থানের একটি শিবমন্দিরের আদলে তৈরি হয়েছিল এদের মণ্ডপ। এবারেও নতুন কিছু চমক নিয়ে হাজির হচ্ছে এই পুজো। এবছর মণ্ডপসজ্জার মধ্যে দিয়ে ফুটিয়ে তোলা হচ্ছে ঐতিহাসিক চিতোরের দুর্গকে। যার রানি ছিলেন রাজপুত রানি পদ্মিনী। তাঁর জীবন কাহিনী অবলম্বনে সঞ্জয় লীলা বনশালির নির্মিত ছবির প্রথম নাম দেওয়া হয় 'পদ্মাবতী'। পরে নানান বিতর্কের জেরে ছবির মুক্তিতেও বাধা আসায় পরে নাম বদলে হয়ে যায় 'পদ্মাবত'। এবার ৫৮ তম বর্ষে শান্তিভারতী ক্লাবের থিম 'পদ্মাবত'।



এবার সেই রাজপুত রানি পদ্মাবতীর মহলেই পূজিত হবেন দেবী দুর্গা। পুজো মণ্ডপ জুড়ে থাকবে শুধু ইতিহাসের গন্ধ। শিল্পীর হাতে পুজো সেজে উঠেছে চিতোরগড়ের দূর্গের আদলেই। চলছে তার প্রস্তুতি জোর কদমে। মণ্ডপের ভিতরে শিল্পী সজল পণ্ডিতের তৈরি মূর্তিতে থাকছে সাবেকিয়ানা। চন্দননগর থেকে আসছে বিশেষ আলোকসজ্জা। মণ্ডপের বাইরে থাকবে আলোর বড়ো বড়ো গেট, ছোটোদের জন্য থাকছে নানা কার্টুন। পুজোর উদ্বোধনের দিন পালিত হবে বস্ত্র বিতরণ কর্মসূচী।


পুজো এলো টিমকে ক্লাব উদ্যোক্তারা জানান যে, তাঁরা পদ্মাবত সিনেমার মূল রাজপ্রাসাদটিকে থিম হিসাবে বেছে নিয়েছেন। তাঁরা নিশ্চিত গতবারের ভিড়ের রেকর্ড ভাঙবে পদ্মাবতের ঐতিহাসিক সেট।

댓글


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page