top of page

আবাস যোজনায় দুর্নীতির অভিযোগ ঘেরাও করে বিক্ষোভ

ফের আবাস যোজনায় দুর্নীতির অভিযোগে অঙ্গনওয়াড়ি কর্মীর স্বামীকে ঘেরাও করে বিক্ষোভ এলাকাবাসীর। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে হরিশ্চন্দ্রপুরের রশিদাবাদ গ্রামপঞ্চায়েত এলাকায়।


হরিশ্চন্দ্রপুর-১ নম্বর ব্লকের অন্তর্গত রশিদাবাদ গ্রামপঞ্চায়েতের কোতোল গ্রামে আবাস যোজনায় দুর্নীতির অভিযোগে সরব হয়েছেন গ্রামবাসীরা। স্থানীয় বাসিন্দাদের দাবি, অঙ্গনওয়াড়ি কর্মী নাজিমা খাতুন ওই এলাকায় প্রধানমন্ত্রী আবাস যোজনা সংক্রান্ত সমীক্ষার কাজে যুক্ত ছিলেন। অঙ্গনওয়াড়ি কর্মীর জায়গায় সমীক্ষার কাজ করেছিলেন তাঁর স্বামী সইদুর রহমান। তিনিই নাকি প্রকৃত উপভোক্তাদের নাম তালিকা থেকে বাদ দিয়ে দিয়েছেন। আজ সইদুর রহমানকে আটকে বিক্ষোভ দেখাতে শুরু করে এলাকাবাসী। যদিও ওই ব্যক্তির দাবি, তিনি শুধুমাত্র স্ত্রীর কাজে সহায়তা করেছিলেন।



বিক্ষোভকারীরা জানান,

যারা গরীব তাঁদের আবাস যোজনার তালিকা থেকে নাম বাদ দেওয়া হয়েছে। যাদের পাকা বাড়ি রয়েছে তাঁদের নাম তালিকায় রয়েছে। ওই অঙ্গনওয়াড়ি কর্মীর স্বামী সার্ভে করতে এসেছিল, তাই তাঁকে ঘিরে নাম কাটার কারণ জানতে চেয়েছেন তাঁরা। যোগ্য উপভোক্তাদের ঘর দেওয়ার দাবি জানাচ্ছেন তাঁরা।

অঙ্গনওয়াড়ি কর্মীর স্বামী সইদুর রহমান জানান, তালিকা থেকে নাম বাদ গেছে সেটা তিনি কীভাবে বলবেন। তাঁর স্ত্রী সমীক্ষার কাজে যুক্ত ছিলেন। তিনি তাঁকে শুধু সহযোগিতা করেছিলেন।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page