top of page

সাত দফা দাবিতে পথ অবরোধ আট জায়গায়

সাত দফা দাবিতে জেলার আট জায়গায় পথ অবরোধ শুরু করল ঝাড়খণ্ড দিশম পার্টি৷ রবিবার পুরাতন মালদার চেচু মোড়ে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন আদিবাসীরা। অবরোধের জেরে তীব্র যানজটের সৃষ্টি হয়। দাবি মানা না হলে অবরোধ জারি থাকবে বলে জানিয়েছেন আদিবাসীরা।



আদিবাসীদের অভিযোগ, দীর্ঘদিন ধরে অলচিকি ভাষায় পঠনপাঠন চালু করার পাশাপাশি সারনা ধর্মকে সাংবিধানিক স্বীকৃতি প্রদানের দাবি জানিয়ে আসছে আদিবাসীরা৷ কিন্তু কেন্দ্রীয় সরকার কিংবা রাজ্য সরকার কেউ তাঁদের দাবিকে গুরুত্ব দেয়নি। সম্প্রতি মালদা শহরের যানজট নিয়ন্ত্রণে পুরাতন মালদার টোটোগুলিকে ইংরেজবাজারে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এনিয়েও আদিবাসীরা জেলা প্রশাসনের দ্বারস্থ হয়েছিল। কিন্তু কোনো ফল মেলেনি। বাধ্য হয়েই আজ আদিবাসীরা জেলার ৮ জায়গায় অবরোধ করছেন। জেলাশাসক অবরোধ স্থলে এসে দাবি পূরণের আশ্বাস না দিলে এই অবরোধ জারি থাকবে বলেও জানান আদিবাসীরা।

ঝাড়খণ্ড দিশম পার্টির শ্রমিক সংগঠনের মালদা জেলা সভাপতি জানান, জেলাশাসককে এখানে এসে দাবি পূরণের প্রতিশ্রুতি দিতে হবে৷যদি তিনি প্রতিশ্রুতি না দেন তবে এই অবরোধ জারি থাকবে।


এদিকে, মুখ্যমন্ত্রীর জেলা সফরের আগে আদিবাসীদের পথ অবরোধ নিয়ে চিন্তিত জেলা প্রশাসন। তবে এপ্রসঙ্গে জেলা প্রশাসনের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Comments


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page