top of page

শিক্ষক নির্যাতনের ঘটনার প্রতিবাদে শহরে আছড়ে পড়ল আদিবাসীদের ক্ষোভ

শিক্ষক নির্যাতনের ঘটনায় অভিযুক্ত তৃণমূল নেতাকে গ্রেফতারের দাবিতে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ আদিবাসী সমাজের। কার্যত দুই ঘণ্টা জাতীয় সড়ক অবরোধ থাকায় ব্যাপক যানজট সৃষ্টি হয়। এরপরেও ফোয়ারা মোড়ে প্রায় ৩০ মিনিট অবরোধ করে রাখেন আদিবাসীরা। আদিবাসীদের এই কর্মসূচিকে কেন্দ্র করে অভিযুক্ত প্রাক্তন কাউন্সিলের পাড়া সহ পুরো শহর পুলিশি নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছিল।


উল্লেখ্য, গত রবিবার ইংরেজবাজার পুরসভার ৩ নম্বর ওয়ার্ডের মালঞ্চপল্লি এলাকায় এক আত্মীয়ের বাড়িতে গিয়েছিলেন সুদীপ টুডু (৩১)। তিনি হবিবপুর ব্লকের মানিকোড়া হাইস্কুলের শিক্ষক। অভিযোগ, বিকেলে আত্মীয়ের বাড়ি থেকে ফেরার সময় মালঞ্চপল্লি সাবওয়ে গেটের কাছে সুদীপবাবুকে আটকান ওই ওয়ার্ডের বিদায়ি কাউন্সিলর পরিতোষ চৌধুরি সহ তাঁর অনুগামীরা। সেদিন পরিতোষবাবুর বাড়ি থেকে একটি সাইকেল চুরি গিয়েছিল। এরপরেই বারবার বলা সত্ত্বেও সুদীপবাবুর কোনও কথা না শুনে চোর সন্দেহে মারধর করা হয় সুদীপবাবুকে। এমনকি তাঁকে মারতে মারতে নিজের বাড়িতে টেনে নিয়ে গিয়ে বাড়ির পোষা কুকুর তাঁর উপর লেলিয়ে দেন পরিতোষবাবু বলে অভিযোগ। এই ঘটনায় পরিতোষবাবু সহ ১০ জনের বিরুদ্ধে ইংরেজবাজার থানায় অভিযোগ দায়ের করা হয়। ঘটনার তদন্তে নেমে এখনও পর্যন্ত পুলিশ দুজনকে গ্রেফতার করেছে। তবে এখনও অধরা মূল অভিযুক্ত তৃণমূল নেতা পরিতোষ চৌধুরি।



ঘটনার প্রতিবাদে নেমে আজ আদিবাসী সেঙ্গেল অভিযান সহ বেশ কয়েকটি সংগঠন একত্রিত হয়ে মালদা শহরে বিক্ষোভ দেখাতে শুরু করে। জাতীয় সড়কে কয়েক হাজার মানুষের ভিড়ে যান চলাচল স্তব্ধ হয়ে যায়। শেষ পর্যন্ত বেলা আড়াইটে নাগাদ অতিরিক্ত পুলিশসুপার আশ্বাস দেন, ৭২ ঘণ্টার মধ্যে মূল অভিযুক্তকে গ্রেফতার করা হবে। এরপরেই নিজেদের অবস্থান থেকে সরে দাঁড়ান আদিবাসীরা।




আদিবাসী সেঙ্গেল অভিযান সংগঠনের মালদা জোনের সভাপতি মোহন হাঁসদা বলেন, শিক্ষক নিগ্রহের মতো বর্বরতার বিরুদ্ধে ধিক্কার জানাতে আজ বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়েছে। সুদীপ টুডুর ওপর যেভাবে নির্যাতন চালানো হয়েছে, তা আদিবাসী সমাজের উপরেই আঘাত। এই ঘটনায় অভিযোগ দায়ের হওয়ার পরেও মূল অভিযুক্ত প্রাক্তন কাউন্সিলর পরিতোষ চৌধুরি এখনও অধরা। অবিলম্বে দোষীদের গ্রেফতার করে শাস্তির দাবিতে এই আন্দোলন।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

Commentaires


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page