‘নির্দেশ না মেনে স্কুল নিচ্ছে গাড়ি ভাড়া সহ সম্পূর্ণ ফি’, বিক্ষোভ
top of page

‘নির্দেশ না মেনে স্কুল নিচ্ছে গাড়ি ভাড়া সহ সম্পূর্ণ ফি’, বিক্ষোভ

আদালতের নির্দেশ উপেক্ষা করে স্কুলের সম্পূর্ণ ফি নেওয়ার প্রতিবাদে জেলাশাসকের কাছে ডেপুটেশন দিল নিখিল ভারত ছাত্র ফেডারেশন।


করোনা আবহে লকডাউন পরিস্থিতিতে আদালতের রায়কে উপেক্ষা করেই সারা রাজ্যের সাথে মালদা জেলাতে দীর্ঘ কয়েক মাস বন্ধ থাকার পরেও প্রত্যেকটি বেসরকারি স্কুলে এখনো নেওয়া হচ্ছে সম্পূর্ণ ফি। আদালতের নির্দেশ, কোনোমতেই বেসরকারি স্কুলগুলি ৮০ শতাংশের বেশি ফি নিতে পারবে না। কিন্তু দেখা যাচ্ছে এখনও বেসরকারি স্কুলগুলিতে সম্পূর্ণ ফি নিচ্ছে, তাছাড়া গাড়ি ভাড়া সহ বিভিন্ন ধরনের ফি নেওয়া হচ্ছে অভিভাবকদের থেকে। এরই প্রতিবাদে আজ মালদা জেলা প্রশাসনিকভবনের সামনে বিক্ষোভ সমাবেশ করে জেলাশাসকের কাছে ডেপুটেশন দিল বামফ্রন্টের শাখা সংগঠন নিখিল ভারত ছাত্র ফেডারেশন।



দীর্ঘ লকডাউনের জেরে নিয়মিত আয় বন্ধ হয়ে যায় বহু পরিবারে। এই অবস্থায় বেসরকারি স্কুলে পড়া সন্তানদের স্কুল ফি দিতে অসুবিধার মধ্যে পড়েন অনেক অভিভাবক। স্কুল কর্তৃপক্ষের কাছে ফি কমানোর জন্য বারবার আবেদন জানিয়েও লাভ না হওয়ার পর হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিভাবকরা। প্রসঙ্গত উল্লেখ্য, এ নিয়ে শুনানি শেষে অক্টোবর মাসে মামলার রায়ে অভিভাবকদের স্বস্তি দিয়ে আদালত জানায়, বেসরকারি স্কুলগুলোকে ২০ শতাংশ ফি কমাতে হবে। রায়দান করতে গিয়ে বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় এবং বিচারপতি মৌসুমী ভট্টাচার্য আরও বলেন, টিউশন ফি ছাড়া অন্য সমস্ত ফি সম্পূর্ণ মকুব করতে হবে এই স্কুলগুলিকে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page