top of page

পুনর্বাসনের দাবিতে বিডিও অফিসের সামনে বিক্ষোভ

প্রতিশ্রুতির পরও পুনর্বাসনের জায়গা নিয়ে বিডিও কিছু জানাননি। এদিকে ভাঙন দুর্গতদের রান্না করা খাবার দেওয়াও বন্ধ করেছে প্রশাসন। বাধ্য হয়ে সোমবার বিডিও অফিসের সামনে বিক্ষোভ দেখান রতুয়া ১ ব্লকের ভাঙন দুর্গতরা। দ্রুত সমস্যার সমাধান না হলে আগামীতে আরও বৃহত্তর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন ভাঙন দুর্গতদের একাংশ।



উল্লেখ্য, এবছর গঙ্গা ভাঙনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে রতুয়া ১ নম্বর ব্লকের মহানন্দটোলা গ্রাম পঞ্চায়েতের কান্তটোলা গ্রাম৷ শুধুমাত্র এই গ্রামেই ১১০টি পরিবার গৃহহীন হয়েছেন। পুনর্বাসনের জন্য ভাঙন দুর্গতদের পাশাপাশি স্থানীয় সাংসদ, গঙ্গা ভাঙন নাগরিক অ্যাকশন প্রতিরোধ কমিটিও প্রশাসনিক কর্তাদের সঙ্গে দেখা করেন। কিন্তু তারপরেও কোনো সদুত্তর মেলেনি। অবশেষে আজ ভাঙন দুর্গতদের একাংশ বিডিও অফিসের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন।

এক বিক্ষোভকারী আশিস মণ্ডল জানান, ১১ অক্টোবর বিডিও পুনর্বাসনের ব্যবস্থার জন্য সাতদিন সময় নিয়েছিলেন। কিন্তু বিডিও এখনও জায়গার খোঁজ দিতে পারেননি৷ উলটে ব্লক প্রশাসন থেকে দশমীর পরদিন থেকে রান্না করা খাবার দেওয়া বন্ধ করে দেওয়া হয়েছে। তাই গ্রামবাসীরা একত্রিত হয়ে ব্লক অফিসে এসেছি।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন



বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page