পানীয় জল মিলছে না, পিএইচইকে দুষলেন বিধায়ক
top of page

পানীয় জল মিলছে না, পিএইচইকে দুষলেন বিধায়ক

পানীয় জলের দাবিতে একজোট হয়ে বিক্ষোভ চাঁচলের বেশ কয়েকটি গ্রামের বাসিন্দাদের। পিএইচই দফতরের গাফিলতিতেই সাধারণ মানুষকে পানীয় জলের সমস্যায় পড়তে হচ্ছে বলে দাবি বিধায়কের।


চাঁচলের দরিয়াপুর, সোনারায়, দিঘাবসতপুর সহ বেশ কয়েকটি গ্রামের অধিকাংশের বাড়িতে জলের কানেকশন করা হয়েছে। পাইপ কানেকশন মিললেও, একফোঁটা জল মেলেনি বলে অভিযোগ বাসিন্দাদের। তাঁদের দাবি, পানীয় জল থেকে শুরু করে অন্যান্য সমস্ত প্রয়োজনে ভরসা পুকুরের জল। এলাকায় দু-তিনটি নলকূপ থাকলেও বছরের বেশিরভাগ সময়ই তা বিকল হয়ে থাকে। পানীয় জলের জন্য বারবার পিএইচই দফতরকে জানানো হলেও কোনও ফল মেলেনি বলে অভিযোগ। অবিলম্বে তাঁদের পানীয় জলের সমস্যার সমাধান না হলে পরবর্তীতে বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।



দরিয়াপুরের এক বৃদ্ধা সন্ধ্যা দাস জানান, পানীয় জলের জন্য পাইপ কানেকশন মিললেও এখনও পানীয় জল পাচ্ছি না। এই পরিস্থিতিতে তাঁদের পুকুরের জলই ব্যবহার করতে হচ্ছে। একই বক্তব্য আরেক বাসিন্দা সুকুমার সাহার।


এদিকে এই সমস্যার জন্য পিএইচই দফতরকে দুষলেন চাঁচলের বিধায়ক নীহাররঞ্জন ঘোষ। তিনি বলেন, এলাকায় গেলেই প্রচুর মানুষ পানীয় জলের বিষয় নিয়ে অভিযোগ করেন। এলাকায় জলের কানেকশন পৌঁছে গেলেও এখনও পানীয় জল সরবরাহ হয়নি। বাধ্য হয়ে সেখানকার মানুষকে পুকুরের জলের উপর নির্ভর করতে হচ্ছে। বিষয়টি আমি পিএইচই দফতরের ইঞ্জিনিয়ারকে জানিয়েছি। কিন্তু তিনি এখনও পর্যন্ত কোনও ব্যবস্থা নেওয়া হয়নি দফতরের পক্ষ থেকে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page