top of page

কো-অপারেটিভ মার্কেটিং সোসাইটির গেটে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ

কো-অপারেটিভ মার্কেটিং সোসাইটির কমিটির চেয়ারম্যানের বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ তুলে সোসাইটির মূল ফটক আটকে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করল এলাকার বাসিন্দারা। বিক্ষোভ প্রদর্শনের সময় সোসাইটির কমিটির সদস্যদের সঙ্গে আন্দোলনকারীদের ধস্তাধস্তি হয় বলেও অভিযোগ। পরে সামসী ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাটি ঘটেছে রতুয়া থানার সামসী কো-অপারেটিভ মার্কেটিং সোসাইটি সংলগ্ন এলাকায়।


অভিযোগ, গত তিনবছর ধরে এখানে নির্বাচন না হওয়ার ফলে রতুয়ার শাসকদলের বিধায়ক সমর মুখোপাধ্যায় একটি কমিটি গঠন করে। যার মধ্যে একজন চেয়ারম্যান ও দু’জন কর্মী নিয়োগ করা হয় ছয় মাসের জন্য। ওই কমিটির চেয়ারম্যান হারুন অল রশিদ দায়িত্বভার পাওয়ার পরেই একাধিক দুর্নীতিতে জড়িয়ে পড়ে। সোসাইটির বৈধ কর্মীদের গুরুত্ব না দিয়ে তিনি নিজের কর্মী লাগিয়ে সোসাইটি পরিচালনা করেন। পাশাপাশি রেশনের খাদ্য সামগ্রী অন্যত্র পাচার করে সেই পরিমাণ নিম্নমানের রেশন সামগ্রী মজুত করা হয়েছে বলেও অভিযোগ। এই সমস্ত অভিযোগের ভিত্তিতে আজ বিক্ষোভে সামিল হন স্থানীয় বাসিন্দারা।



যদিও সমস্ত অভিযোগ উড়িয়ে হারুন অল রশিদ বলেন, যারা অভিযোগ তুলছে, তাঁরা দীর্ঘদিন ধরে সোসাইটিতে দালালরাজ চালাচ্ছিল। রতুয়ার বিধায়ক সমর মুখোপাধ্যারয় স্পেশাল অফিসার দায়িত্ব পাওয়ার পরেই নয়া কমিটির দরুণ সোসাইটিতে দালাল চক্র বন্ধ হয়ে যাওয়ায় তাঁদের ঘুম উড়েছে। বিষয়টি স্থানীয় বিধায়ক ও জেলা খাদ্যম সরবরাহ দফতরের উচ্চপদস্থ আধিকারিকদের জানানো হয়েছে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page